সুস্থ পরিবেশে বেচে থাকতে গাছ লাগাতে হবে-এমপি জুই

মোঃ নাজমুল হোসেন, দিনাজপুরঃ 
জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য বলেছেন এ্যাড. জাকিয়া তাবাস্সুম জুই এমপি বলেছেন পরমউপকারী আমাদের প্রিয় বন্ধু হচ্ছে গাছ । আমাদের বেচে থাকার জন্য প্রতিটি মুহুর্তে প্রয়োজনীয় উপাদান হচ্ছে গাছ । 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে  বৃহস্পতিবার দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয় চত্তরে  জেলা প্রশাসন ও বন বিভাগ আয়োজিত বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি জুই এসব কথ বলেন । 

তিনি আরো বলেন গাছ যেমন আমাদের জীবন বাচায় তেমনি করে   পরিবশকে সুস্থ ও নির্মল রাখতে এবং অর্থনৈতিক উন্নতির মাধ্যম হচ্ছে গাছ । তিনি বলেন জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় বৃক্ষরোপনকে আমাদের সামাজিক আন্দলনে পরিনত করতে হবে ।

এসময় এমপি জুই বাড়ির আশে পাশে ফাকা জায়গায় সকলকে বৃক্ষ রোপনের অনুরোধ জানান । বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল আলম, জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন সহ , 

সদর উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান অব্বাসী,বঙ্গবন্ধু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির মুখ্যপাত্র মনিরুজ্জামান জুয়েল সহ আরো অনেকে । 

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমনন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে  ১কোটি চারা রোপন কর্মসুর্চী উপলক্ষে  জেলা প্রশাসন সম্মেলন জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠান শেষে গাছের চারা বিতরন করা হয় ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য