ঋণের কিস্তি আদায় বন্ধের দাবিতে গাইবান্ধায় কমিউনিস্ট পার্টির রাজপথে অবস্থান কর্মসুচি

আশরাফুল ইসলাম গাইবান্ধাঃ 
এনজিও ঋণের উপর কিস্তি আদায় বন্ধের সরকারি প্রজ্ঞাপন জারি উপেক্ষা করে ঋণ আদায়কারীদের শাস্তির দাবিসহ সকল প্রকার কৃষি ঋণের সুদ মওকুপের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি 

গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে সামাজিক দুরত্ব বজায় রেখে ১৪ জুন রোববার শহরের ১নং ট্রাফিক মোড়ে অবস্থান কর্মসুচি পালন করা হয়।


অবস্থান কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সম্পাদকমন্ডলীর সদস্য জাহাঙ্গীর মাষ্টার প্রমুখ।


সভায় বক্তারা বলেন, বৈশ্বিক সমস্যা করোনা ভাইরাসের কারণে এনজিও থেকে ক্ষুদ্র ঋণ গ্রহনকারী নিম্ন আয়ের মানুষের আয় বন্ধ হয়ে গেছে। সরকার আগামী ৩০ জুন পর্যন্ত এনজিও ঋণের উপর কিস্তি আদায় বন্ধের সরকারি  প্রজ্ঞাপন জারি করে। 

কিন্তু প্রজ্ঞাপন উপেক্ষা করে অনেক এনজিও ঋনের কিস্তি আদায় অব্যাহত রেখে চাপ প্রয়োগ করে চলেছে। এতে করে নিম্ন আয়ের মানুষেরা চরম বিপাকে পড়েছেন। বক্তারা এনজিও কিস্তি আদায়ের মেয়াদ আরও বাড়ানোসহ সকল প্রকার কৃষি ঋণের সুদ মওকুপের দাবি জানান। 

বক্তারা আরও বলেন, বৈশ্বিক সমস্যা করোনা ভাইরাস বিশ্বকে যখন গ্রাস করে চলেছে। তখন দেশব্যাপী এসব অসাধু এনজিও তাদের ঋণের সুদ আদায়ে ব্যস্ত হয়ে পড়েছে। বক্তারা এসমস্ত  এনজিওর বিরুদ্ধে শাস্তি মুলক ব্যবস্থ গ্রহণের দাবি জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য