শিক্ষানবীশ আইনজীবিদের গাইবান্ধায় মানববন্ধন প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

আশরাফুল ইসলাম গাইবান্ধাঃ 
গাইবান্ধা বার এসোসিয়েশনের সকল শিক্ষানবীশ আইনজীবিদের বার কাউন্সিলে সরাসরি তালিকাভূক্তি করে সনদ প্রদানের দাবিতে ১০ জুন বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

 মানববন্ধন শেষে শিক্ষানবীশ আইনজীবিরা জেলা প্রশাসক মো. আবদুল মতিনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। 

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শিক্ষানবীশ আইনজীবি আব্দুল জলিল, শাহীন প্রধান, রায়হানুল ইসলাম, আলমগীর হোসেন, নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।  

বক্তারা বলেন, করোনা ভাইরাসের থাবায় পৃথিবী আজ মৃত্যুপুরীতে রূপ নিয়েছে। বিশ্বের সব পেশার মানুষ আজ এই ক্রান্তিলগ্নে সব ধরণের সুযোগ সুবিধা ভোগ করছে। শুধুমাত্র শিক্ষানবীশ আইনজীবি ছাড়া বিশ্বের অন্যান্য দেশগুলোতে আইন নিয়ে পড়াশোনা শেষ করার ৬ মাসের ভেতর আইনজীবি হিসেবে তালিকাভূক্তির বিধান থাকলেও এদেশে একবার তালিকাভূক্তি হওয়ার পর আরো ৩-৪ বছরেও আরেকটি তালিকা ভূক্তির কার্যক্রম শেষ হয়না।

 আর এই করোনা ভাইরাসে জর্জরিত বিশ্বের চলমান দূর্যোগকালিন মুহুর্তে পরীক্ষা কখন হবে তালিকাভূক্তি কখন হবে তার কোন নিশ্চয়তা নেই। 

অবিলম্বে ২০২০ সালের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ সকল আইনজীবিদের বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক সরাসরি আইনজীবি হিসেবে তালিকাভূক্তি করে আদালতে সরাসরি প্রাকটিস করার অনুমতি এবং গেজেটের মাধ্যমে সনদ প্রদানের দাবি জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য