সৈয়দপুরে নতুন করে আরও চার জনের করোনা সংক্রমণ শনাক্ত

মিজানুর রহমান মিলন, স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীর সৈয়দপুরে নতুন করে আরও চারজনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। দিনাজপুর এম এ রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ওই করোনা পজিটিভ ফলাফল নীলফামারী সিভিল সার্জনের দপ্তরে আসে। 

এ নিয়ে সৈয়দপুর উপজেলায় করোনা পজিটিভ সংক্রমণ শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪৬-এ। সংশ্লিষ্ট সূত্র জানায়, সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে গত ১৮ জুন মোট ছয় জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। পরবর্তীতে সে সব সংগৃহিত নমুনা পরীক্ষার জন্য নীলফামারী সিভিল সার্জন দপ্তরের মাধ্যমে দিনাজপুর এম এ রহিম মেডিক্যাল কলেজ হাসপতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। 

পরে গত বৃহস্পতিবার এ সব নমুনা পরীক্ষার ফলাফল নীলফামারীতে আসে। এতে চারজনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। 

এদের মধ্যে তিন জন সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নে এবং একজন সৈয়দপুর শহরের পুরাতন বাবুপাড়ার। সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে করোনা সংক্রমণ ব্যক্তিদের গত বৃহস্পতিবার রাতেই সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে বলে জানা গেছে। 

সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি)  মো. রমিজ আলম করোনা আক্রান্তের বাড়িতে উপস্থিত হয়ে  এ্যাম্বুলেন্সের মাধ্যমে তাদের ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়। 

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার এ সব তথ্য নিশ্চিত করেন।

নীলফামারী সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা যায়, সৈয়দপুর উপজেলা থেকে গত বৃহস্পতিবার (২৫ জুন) পর্যন্ত ৪৬২ জনের নতুন সংগ্রহ করা হয়। এরমধ্যে নমুনা পরীক্ষার ফলাফল এসেছে ৪১২ জনের। 

এদের মধ্যে করোনা পজিটিভ এসেছে ৪৬ জনের। করোনা সংক্রমণ শনাক্তের মধ্যে ৮ জন সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসোলেশন ইউনিটে এবং চারজন হোম আইসোলেশনে রয়েছেন। 

অন্যত্র রেফার্ড করা হয়েছে দুইজনকে এবং একজন মৃত্যু বরণ করেছেন। এছাড়াও ৩১জন সুস্থ হয়ে বাঠি ফিরেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য