আগুনে মেশিনারিজ দোকানের ২০ লাখ টাকার মালামাল ভস্মীভূত

মিজানুর রহমান মিলন, স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীর সৈয়দপুরে একটি মেশিনারীজ দোকানে অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে শহরের বঙ্গবন্ধু সড়কের তোফাজ্জল মেশিনারিজ নামের দোকানে ওই আগুনের ঘটনা ঘটে। 

এতে দোকানে থাকা প্রায় ২০ লাখ টাকার কৃষি যন্ত্রপাতি পুঁড়ে গেছে  বলে দোকান মালিকের পক্ষ থেকে দাবি করা হয়েছে। তবে স্থানীয় ফায়ার সার্ভিসের সূত্র বলছে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতি নিরূপণ করা সম্ভব হয়নি। 

ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। জানা গেছে, সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু সড়কে (রংপুর রোডে) মেসার্স তোফাজ্জল মেশিনারিজ দোকানটি অবস্থিত। 

এর স্বত্তাধিকারী মো. তোফাজ্জল হোসেন তোফা প্রতিদিনের মতো গতকাল সোমবার যথাসময়ে দোকান বন্ধ করে বাড়িতে চলে  যান। আজ মঙ্গলবার ভোরে তাঁর বন্ধ থাকা দোকানে আকস্মিক আগুন লাগে। 

আর ওই দোকানের পাশে একটি মসজিদ থেকে ফজরের নামাজ শেষে বের হয়ে মুসল্লিরা ওই দোকান থেকে আগুনের ধোঁয়া দেখতে পান। পরবর্তীতে তারা দ্রুত সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনে খবর দিলে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। 

কিন্তু তার আগেই দোকানে থাকা মূল্যবান কৃষি যন্ত্রপাতিসহ বিভিন্ন মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়। সৈয়দপুর ফায়ার সার্ভিসের স্টেশন সূত্র জানায়, বৈদ্যূতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। 

আর আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎণিকভাবে নিরূপণ করা যায়নি। সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে দোকানের পুড়ে যাওয়া মালামালের সামনে ক্ষতিগ্রস্থ দোকান মালিক ও তাঁর পরিবারের লোকজন হতাশ হয়ে বসে রয়েছেন। 

তাঁরা জানান, ব্যাংক ঋনসহ অনেক ধারদেনা করে ব্যবসা করে আসছিলেন। কিন্তু আগুন সব শেষ করে দিল। এখন পুঁজি হারিয়ে পথে বসতে হল তাঁদের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য