লাম্পির প্রাদুর্ভাব রোধে ফ্রি ভ্যাকসিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত

মেহেদী হাসান,ঠাকুরগাঁওঃ 
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর বিভিন্ন ইউনিয়নে লাম্পি স্কিন ডিজিজ (LSD) এর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে ফ্রি ভ্যাকসিনেশন ও ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইন এর মাধ্যমে সচেতনতামূলক সভা, উঠান বৈঠক, এবং পরামর্শ প্রদান সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার দিনব্যাপী বালিয়াডাঙ্গী  উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে এই ভ্যাকসিনেশন ও ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

বালিয়াডাঙ্গী উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম মহোদয়ের উপস্থিতিতে উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব মোঃ নুরুজ্জামান এবং কৃত্রিম প্রজনন স্বেচ্ছাসেবী মোঃ সাইফুল ইসলাম, ভ্যাকসিনেটর শ্রী পরিতোষ কুমার সিংহের সহযোগীতায় পাড়িয়া ইউনিয়নের অন্তর্ভুক্ত  বঙ্গভিটা,  আঠিয়াবাড়ি এলাকায়  ৪৫০ গবাদিপশুকে "লাম্পি স্কিন ডিজিজ" প্রতিরোধে ভ্যাকসিন প্রদান করেন। 

বালিয়াডাঙ্গী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম জানান,জেলা প্রাণীসম্পদ কর্মকর্তার নির্দেশক্রমে ভ্যাকসিনেশন ও ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইন চলমান থাকবে। 

এছাড়ও গত ১৭ তারিখে বালিয়াডাঙ্গী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর কর্তৃক গবাদিপশুর ভাইরাসজনিত রোগ "লাম্পি স্কীন ডিজিজ" এবং ব্যাকটেরিয়া জনিত রোগ "তড়কা" প্রতিরোধে "ফ্রি ভ্যাকসিনেশন ক্যাম্পেইন" এবং "পথসভার" আয়োজন করা হয়েছে । 

এবং চাড়োল ইউনিয়নের অন্তর্ভুক্ত দোগাছি বাজার সংলগ্ন চোরঙ্গী বাজার,  বারোঘড়িয়া এবং গাইডাঙ্গা গ্রামে ভ্যাকসিন প্রদান এবং উঠান বৈঠকের আয়োজন করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য