মুন্সীগঞ্জের সিরাজদিখানে জমি দখলের চেষ্টা, পুলিশের বাধাঁয় কাজ বন্ধ

ফরহাদ হোসেন জনি, মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের সিরাজদিখানে জমি দখল করে চেষ্টা করছে একটি মহল, পুলিশের বাধাঁয় কাজ বন্ধ করতে বাধ্য হয়েছে তারা। ঘটনাটি ঘটেছে সিরাজদিখান উপজেলার কাঁঠালতলী গ্রামে। 

কাঠাঁলতলী গ্রামের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে সাইফুর রহমানের পৈত্রিক জমি দখলের চেষ্টা করেছে একই গ্রামের নুরুল হাওলাদারের ছেলে রতন হাওলাদার ও শফিক সিকদারের ছেলে শামিম সিকদার। 

সাইফুর রহমান বাদী হয়ে শনিবার সিরাজদিখান থানায় একটি অভিযোগ দায়ের  করেন। অভিযোগের প্রেক্ষিতে থানা পরিদর্শক (তদন্ত) অফিসার এমদাদুল হকের হস্তক্ষেপে কাজ বন্ধ রাখা হয়। এই মেশিন নেওয়ার সময় পাকা রাস্তারও ব্যাপক ক্ষতি হয়েছে।  

জমির মালিক সাইফুর রহমান জানান, গত ৩ দিন আগে রতনের নির্দেশে শামিম ভ্যাকু মেশিন দিয়ে জমির মাটি কেটে পাড় বাঁধ দিচ্ছিল। পরে ড্রেজারে মাটি এনে ভরাটের ব্যবস্থা করতেছিল। আমি খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে বাধা দিলে তারা বাধা মানেনি। 

শনিবার (২০-০৬-২০২০) আমি থানায় গিয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ করি। তদন্ত অফিসারের নির্দেশে সহকারি উপ পরিদর্শক নুরুন্নবী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কাজ বন্ধ করেদেন তারা  একটি সংঘবদ্ধ চক্র বিভিন্ন জায়গায় জোর খাটিয়ে নানা অপকর্ম করছে। 

আমাকেও তারা হুমকী দিয়েছে। তাদের সাথে আরো বড় মাপের লোক জড়িত আছে, নাম বললে আমার সমস্যা হবে। 

এ বিষয়ে রতনের সাথে যোগাযোগের করে তাকে পাওয়া না গেলেও শামিম সিকদার জানান, তারা রতনের জমি ভরাট করতে গিয়েছিলেন। সাইফুর রহমানের অভিযোগের কারণে থানা পুলিশের বাধায় তারা কাজ বন্ধ করে দিয়েছেন।

থানা সহকারি উপ-পরিদর্শক নুরুন্নবী জানান, থানায় অভিযোগ হয়েছে। অবৈধ ভাবে জমি দখলের চেষ্টা করলে তদন্ত স্যারের নির্দেশে আইন শৃঙ্খলা রক্ষায় কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য