কক্সবাজার ৮ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন প্রার্থীরা

 



আব্দুল আলীম নোবেল :

উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের ৮  উপজেলায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বলে খবর পাওয়া যাচ্ছে। নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা আসতে পারে শীঘ্রই।   বর্তমান পরিষদের সময় সীমার শেষের দিকে। 

বিগত ১৯ সালেের মার্চের দিকে  উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এই উপজেলা পরিষদের মেয়াদ প্রায় শেষের দিকে। 

জাতীয় নির্বাচনের পর আরেকটি উৎসবমুখর পরিবেশে সমর্থকদের নিয়ে  চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যানরা দৌড় ঝাপ শুরু করছে প্রার্থীরা। অনেকেই আবার বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে সহযোগিতা করতে দেখা যাচ্ছে। 

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, 

গত বারে

জেলার ৭ উপজেলায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোট ৮৯জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিল। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৩, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২২, ভাইস চেয়ারম্যান পদে ৪৪ জনের মনোনয়নপত্র জমা দিয়েছিল। 

এইবার ঈদগাহ উপজেলা এই তালিকায় যোগ হয়েছে। 

বিভিন্ন সূত্রে জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনে প্রস্তুতি নিচ্ছেন, কক্সবাজার সদরে স্বেচ্ছাসেবক লীগ নেতা গতবারের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান কাইসারুল হক জুয়েল আবারও চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন, এছাড়া কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আফসার, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাহমুদুল করিম মাদু, খুরুশকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জসীমউদ্দীন, কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগ সম্পাদক সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান রেজা, চৌফলদন্ডী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট নুরছ ছবি। 

ঈদগাঁও উপজেলা পরিষদ থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আবু তালেব, জালালাবাদ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ইমরুল হাসান  রাশেদ, শ্রমিক নেতা সেলিম আকবর। 

সদরে 

ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হতে পারে, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম, বর্তমান ভাইস চেয়ারম্যান 

রশিদ মিয়া, আবদুর রহমান, কাজী রাসেল আহমদ নোবেল ও কাউয়ুম উদ্দীন।

মহিলা ভাইসচেয়ারম্যান পদে সাবেক ভাই-চেয়াম্যান হেলেনাজ তাহেরা, জেলা যুবমহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ ও বর্তমান ভাইস চেয়ারম্যান মহিলা আওয়ামী লীগ নেত্রী হামিদা তাহের।

মহেশখালীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে 

 সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা হোসাইন ইব্র্রাহিম, বড়মহেশখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান 

শরীফ বাদশা, শ্রমিক নেতা হাবিবুল্লাহ হাবিব, 

উপজেলা যুবলীগের সভাপতি শাহাজাহান, 

 উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক  সাজেদুল করিম এবং এরফান উল্লাহ, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক। 

 ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান মৌলভী জহির উদ্দীন, মোঃ শরীফ, আবু ছালেহ, মাহাবুবুল আলম, ফরিদুল আলম, শাহ নেওয়াজ ও গিয়াস উদ্দীন।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মনোয়ারা বেগম ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিনুয়ারা ছৈয়দ।

কুতুবদিয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে

জেলা আওয়ামী লীগের সভাপতি, বর্তমান  উপজেলা চেয়ারম্যান ও বড়ঘোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদুল ইসলাম চৌধুরী, জেলা পরিষদ সদস্য আজিজুল হক সাগর। ভাইস-চেয়ারম্যান পদে ভাইস-চেয়ারম্যান হুমায়ুন কবির হায়দার, আকবার খান ও ফরিদ উদ্দীন তালুকদার। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সাবেক ভাইস-চেয়ারম্যান সৈয়দা মেহেরন্নেসা ও বর্মান ভাইস-চেয়ারম্যান হাসিনা আকতার বিউটি।

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম,  বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান শ্রমিক নেতা ফজলুল করিম সাঈদী। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মকসুদুল হক ছোট্ট,  ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসি।  

পেকুয়ায় উপজেলা পরিষদ 

চেয়ারম্যান পদে আবুল কাসেম, জেলা আওয়ামী লীগ নেতা এস.এম গিয়াস উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা আবুল শামা শামীম ও সাবেক ছাত্রলীগ নেতা আমির আশরাফ চৌধুরী রুবেল। 

 ভাইস চেয়ারম্যান পদে ছাত্রলীগ নেতা মেহেদী হাসান ফরায়েজী, সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন বাদশাহ, আওয়ামী লীগ নেতা মাষ্টার নুর মোহাম্মদ, প্রবাসী মেহের আলী, জাতীয় পার্টি নেতা সাজ্জাদুল ইসলাম, ছাত্রলীগ নেতা কায়সার উদ্দিন, আজিজুল হক। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগ নেত্রী উম্মে কুলসুম মিনু, সাবেক ভাইস চেয়ারম্যান নাজনীন ফারজানা লাভলী, মগনামার সাবেক এমইউপি হাছিনা বেগম। 

রামুতে উপজেলা পরিষদ নির্বাচনে

সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল। ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান আলী হোসেন, খুনিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ সিকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান 

সালাহ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান বিএনপি নেত্রী ফরিদা ইয়াছমিন, রামু উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী বর্তমান রামু উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান 

আফসানা জেসমিন পপি ও আওয়ামী লীগ নেত্রী মনোয়ারা ইসলাম নেভী। 

উখিয়ায় উপজেলা পরিষদ 

চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহামুদুল হক চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতা আবুল মনছুর চৌধুরী, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও 

সাংবাদিক ইমরুল কায়েস চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নুরুল হুদা, অ্যাডভোকেট রাসেল চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম মাহবুব, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মেম্বার, যুবনেতা শাহ জাহান সেজান ও সাবেক মন্ত্রী পরিষদ সচিবের পরিবারের সদস্য ও বর্তমান ভাইস চেয়ারম্যান 

 জাহাঙ্গীর আলম, এডভোকেট অনিল কান্তি বড়ুয়া।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) শাহীনা আক্তার ও হলদিয়া ইউপির সাবেক ভার প্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হকের সহধর্মিণী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী।


টেকনাফে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে 

 সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ এবং উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরশেদ আলী। 

ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন, সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, হাফেজ নুরুল হক, সওয়ার আলম, মৌলানা ফেরদৌস আহমদ জমিরী, দেলোয়ার হোছন বিজয়, নজরুল ইসলাম।

সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, সাবেক ভাইস-চেয়ারম্যান মিছবাহার ইউছুপ, পৌর কাউন্সিলর কোহিনুর আক্তার, নাজমা আলম, মনোয়ারা পারভীন ও সানজিদা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ