ঘোড়াঘাটে রুচিহীন পরিবেশে মাটিতে বসিয়ে করোনার নমুনা সংগ্রহ

মোঃ নাজমুল হোসেন, দিনাজপুর প্রতিনিধিঃ 
দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় স্বাস্থ্যকর্মীদের নমুনা সংগ্রহের চিত্র দেখে রীতিমতো হতবাক নমুনা প্রদান করতে আসা থানা পুলিশ সদস‍্য সহ এলাকার সাধারণ মানুষ।   

স্বাস্থ্যকর্মীরা নিজেদের দায়িত্ব পালন করতে গিয়ে জীবনের ঝুঁকি নিয়ে করোনার উপস্বর্গ শরীরে আছে কিনা তার নমুনা সংগ্রহের জন্য দিন-রাত পরিশ্রম করে যাচ্ছে কিন্তুু দুঃখজনক হলেও সত্যি যে তাদের এই কাজ করতে হচ্ছে রুচিহীন পরিবেশের মাঝে, মাটিতে বসিয়ে।  

সরেজমিনে দেখা যায়, ঘোড়াঘাট উপজেলার সদরে অবস্থিত ওসমাপুর দ্বী-মুখী উচ্চ বিদ্যালয়ে করোনার নমুনা সংগ্রহের কাজের চিত্র। নমুনা সংগ্রহ করার স্থানে নেই কোন বসার স্থান, নেই কোন পরিবেশ, নিরুপায় হয়ে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্যকর্মী বৃন্দ মাটিতে বসিয়ে নমুনা সংগ্রহ করছেন।


 নমুনা প্রদান করতে আসা ঘোড়াঘাট থানার চারজন পুলিশ সদস্য সহ এলাকার অনেকেই এই নমুনা সংগ্রহের স্থানে ভালো একটি পরিবেশ সৃষ্টি করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।  

এ বিষয়ে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মোঃ আব্দুস সোবাহান সাংবাদিকদের জানান, স্বাস্থ্যকর্মীরা অনেকদিন যাবৎ করোনার নমুনা সংগ্রহ করে আসলেও আজও তাদের এই নমুনা সংগ্রহের স্থানে কোন রকমের বসার স্থান বা ভাল কোন পরিবেশের সৃষ্টি করা হয়নি! 


আমি সহ আমার নমুনা সংগ্রহের টিমে যারা রয়েছি তারা সকল অবহেলা আর অবজ্ঞা মেনে নিয়ে জনগণের কথা ভেবে এমন রুচিহীন পরিবেশের মাঝে মাটিতে বসিয়ে করোনার নমুনা সংগ্রহের কাজ অব্যাহত রেখেছেন। 

আগামীতে কর্তৃপক্ষ ভালো কোন পরিবেশ গড়ে তুলবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন।  এ সময় নমুনা প্রদান করতে আসা অত্র উপজেলার সাধারণ মানুষ উক্ত স্থানে প্রয়োজনীয় জিনিসপত্র প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য