কুড়িগ্রামে ঐতিহ্যবাহী পৌর মিলনায়তন ভেঙে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

মোঃ মাসুদ রানা, কুড়িগ্রামঃ 
প্রায় চার দশকেরও বেশি পুরনো কুড়িগ্রামের ঐতিহ্যবাহী পৌর মিলনায়তন ভেঙে মার্কেট নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন করেছে কুড়িগ্রামের সংস্কৃৃতিকর্মী সহ সচেতন নাগরিক সমাজ।

বুধবার (১৭ জুন) দুপুরে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এ প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, প্রবীন নাট্যকার ও প্রাবন্ধীক সরদার মোহাম্মদ রাজ্জাক, সাবেক পৌর চেয়ারম্যান কাজিউল ইসলাম, বাসদ নেতা আবুল বাশার মঞ্জু, মোনাব্বর হোসেন মিন্টু, সিপিবি নেতা নূর মোহাম্মদ আনসার,অ্যাডভোকেট প্রদীপ রায়, আক্তারুল ইসলাম রাজু, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কুড়িগ্রামের আহ্বায়ক শ্যামল ভৌমিক, সাংস্কৃতিক সংগঠক মানিক চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান পৌর মেয়র দোকানঘরের পজেশন বিক্রির ব্যবসা ও অবৈধ বাণিজ্য সুবিধার চিন্তা থেকে জেলার সংস্কৃতিমনা মানুষদের হৃদয়ে রক্তক্ষরণ করিয়ে ঐতিহ্যবাহী পৌর মিলানায়তনটি ভেঙে ফেলে সেখানে মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। 

স্বাধীনতার পর থেকে জেলার সংস্কৃতিকর্মীদের সংস্কৃতিচর্চা ও বিকাশের একমাত্র এ আশ্রয়স্থলটি  যথাস্থানে পুননির্মাণ করতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলনের মাধ্যমে পৌর কর্তৃপক্ষকে মিলনায়তন পুননির্মাণে বাধ্য করা হবে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য