মহাদেবপুরে অসহায় পরিবারের বাড়ি ঘরে হামলা, ভাংচুর ও লুটপাট

কাজী সামছুজ্জোহা মিলন, নওগাঁঃ
নওগাঁর মহাদেবপুরে এক অসহায় পরিবারের বাড়িঘর ভাংচুর ও লুটপাট করা হয়েছে। গত শনিবার উপজেলার উত্তরগ্রাম ইউনিয়নের  পলিপাড়া গ্রামে দুপুরে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে।

বসতভিটা হারিয়ে নিঃস্ব হয়ে পড়া ক্ষতিগ্রস্ত পরিবারের অভিভাবক গ্রামের মৃত শমসের আলীর পুত্র আবু বক্কর সিদ্দিক, তার স্ত্রী ফরিদা বেগম, ছেলে ওমর ফারুক জানান, ঘটনার দিন তারা এক আত্বিয়ের বিয়ের অনুষ্ঠানে ছিলেন।

এ সুযোগে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিবেশী মৃত বুজনের ছেলে আব্দুল গফুর, তার ছেলে আইয়ুব হোসেন, সুমন হোসেন ও মুসা হোসেন তাদের বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে ও লুটপাট চালায়। তারা যাবার সময় ঘরের টিন, টিবওয়েল, খাট, শোকেস ও আলমারি নিয়ে যায়।

এছাড়া বাড়িতে থাকা প্রায় দেড় লক্ষাধিক টাকা মূল্যের বাচ্চাদের স্কুলের ইউনিফর্ম নিয়ে যান। সকল আসবাসপত্র ভাংচুর করে। যাবার সময় বাড়ির ভিতরে থাকা বেশ কয়েকটি গাছে আগুন লাগিয়ে দেয়। জামা কাপড় পুড়িয়ে ফেলে। খবর পেয়ে সাথে সাথে ছুটে আসি ও সরকারি ট্রিপল নাইন নাম্বারে ফোন দিলে মহাদেবপুর থানার এসআই রতন রায় সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে আসেন। সকল কিছু জানার পর তাদেরকে কাগজপত্র নিয়ে থানায় ডেকে পাঠান। প্রতিপক্ষদেরও ডেকে পাঠান। কোন সমাধান না হওয়ায় রাতেই বাড়ি ভাংচুর লুটপাট সহ প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে অভিযোগ দায়ের করি।

রবিবার সকালে পুনরায় থানার এসআই জব্বার সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করে আসলে সন্ধ্যায় থানায় এজাহার দায়ের হয়। আবু বক্কর সিদ্দিক ও তার পরিবার বসতভিটা হারিয়ে চরম মানবেতর জীবন যাপন করছেন বলে সরেজমিন কালে জানা যায়। তারা ন্যায় বিচারের দাবি জানান।

এ ব্যাপারে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল জানান, থানায় মামলা হয়েছে।  অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় আব্দুল গফুর ও তার ছেলেদের সাথে একাধিকবার কথা বলতে চাইলে তারা কোনো কথা বলতে রাজি হননি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য