ডোমারে সেনাবাহিনীর বিনামুল্যে চিকিৎসা সেবা ক্যাম্প ও পুষ্টি সহায়তা প্রদান

রতন কুমার রায়, স্টাফ রিপোর্টারঃ
জাতির জনক বাংলাদেশের স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিবর্ষ) উপলক্ষে নীলফামারীর ডোমার উপজেলায় বিনামুল্যে চিকিৎসা সেবা ও পুষ্টি খাদ্য সহায়তা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এতে সুবিধা পেয়েছে গর্ভবতি মা ও শিশুরা।


বৃহ¯পতিবার (১১ জুন) বিকাল ৩ তিন টা হতে বোড়গাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত চিকিৎসা ক্যাম্প পরিচালনা করে দিনাজপুর জেলার খোলাহাটিস্থ বীর উত্তম শহীদ মাহবুব সেনানিবাসের ৬৬ পদাতিক ডিভিশন রংপুরের আওতায় ৪৫ ফিল্ড এ্যাম্বুলেন্স। ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টেলারি খোলাহাটি ক্যান্টমেন্ট সার্বিক তত্ত্ববধান করে।


চিকিৎসা ক্যাম্পে নেতৃত্ব দেন ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল হাসমত উল্লাহ খান। চিকিৎসকদের মধ্যে ছিলেন শিশু বিশেষজ্ঞ লে. কর্ণেল আফরোজা আখতার, গাইনি বিশেষজ্ঞ মেজর রাজিয়া সুলতানা, মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন জারিফ হোসেন খান, ক্যাপ্টেন নুরানী হানফা। উপস্থিত ছিলেন মেজর কামরুল হক, ক্যাপ্টেন তানজিম আহমেদ শাকিল উপস্থিত ছিলেন। এ সময় আগত রোগীদের পুষ্টিকর খাদ্য সামগ্রীও বিতরণ করা হয়।


লে.কর্ণেল হাসমত উল্লাহ খান বলেন, বিভাগের প্রতিটি জেলার দুটি করে উপজেলায় চলতি মাসে এই ক্যাম্প পরিচালনা করা হবে। বিনামুল্যের চিকিৎসা সেবায় চেকআপ, ঔষুধ প্রদান করা হবে রোগীদের।


এছাড়াও গর্ভবতি মায়েদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে কোন পজিটিভ রোগী পাওয়া গেলে তাকে প্রয়োজনীয় পরামর্শ দেয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য