লোহাগাড়ায় জোরপূর্বক ব্রীজ ও খালের জায়গা দখল করে প্রাচীর নির্মাণ

বিশেষ সংবাদদাতাঃ  
চট্টগ্রাম জেলার লোহাগাড়া চুনতি ইউনিয়ন সাতগড় এলাকায়  সরকারি খালের উপর জোরপূর্বক ব্রীজ ও খালের জায়গা দখল করে প্রাচীর নির্মাণ করার অভিযোগ উঠে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে।

জানা যায়, অপরুপ সৌন্দর্যের লীলাভূমি চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানার সাতগড় গ্রাম। এই গ্রামে অলীকুল শির মনি মাওলানা শাহ্ আতাউল্লাহ হোছাইনী (রহ:) (প্রকাশ বুড়া মওলানা সাহেব) কেবলার মাজার অবস্থিত। মসজিদ, মাদ্রাসা, স্কুল, বাজার, পাহাড়, খাল-বিল ইত্যাদি সৌন্দর্যের অপরুপ নিদর্শন যেন এ গ্রাম। এই গ্রামে দমদমা বিল আরেক সৌন্দর্য বহন করে। বর্ষা কালে মাইলের পর মাইল ছোট ছোট শত শত টিলা থেকে পাহাড়ি ঢল সাতগড়ের বড় ঢেপা থেকে বেয়ে এই দমদমা বিলে এসে জমা হয়। এই খাল দিয়ে পানি নিষ্কাশন হয়ে এলাকাবাসীকে বন্যার কবল থেকে রক্ষা করে। 

ভুক্তভোগীরা জানান, এ বছর আবুল হাশেম নামের স্থানীয় এক প্রভাবশালী ঐ খালের উপর ব্যক্তিগত ছোট কালভার্ট ও খালের মাঝখানে প্রাচীর নির্মাণ করে। 

এরই পরিপ্রেক্ষিতে এলাকাবাসী বিগত কয়েক দিন পূর্বে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে এসি ল্যান্ডকে তদন্তের নির্দেশ দেন। এসি ল্যান্ড ঘটনা পরিদর্শন করে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এসিল্যান্ড নিলুফা ইয়াসমিন চৌধুরী কাজ না করার জন্য মুচলেখা নেন এবং আবুল  পাঁচ দিনের সময় দেন। পরে সার্ভেয়ার দিয়ে জায়গা মাপার কথা বলেন।

এতে স্থানীয়  নীরহ  এলাকাবাসীর প্রাণের দাবি আইন গত ব্যবস্থা নিলে খালটি তার প্রান  ফিরে পেলে বন্যার কবল থেকে রক্ষা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এই বিষয়ে আবুল হাসেম বলেন, পৈত্রিক সম্পত্তি থাকায় তিনি সেখানে প্রাচীর নির্মাণ করতেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ