সিরাজগঞ্জে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে চেয়ারম্যানকে বরখাস্ত

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ:
করোনার ভয়াবহতার মাঝেই সারাদেশে যখন ত্রাণ বিতরণে অনিয়মের অনেক সংবাদ সামনে আসছে ঠিক তখনই একই অভিযোগে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালামকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।
করোনা ভাইরাসের প্রকোপে সৃষ্ট সংকট মোকাবেলায় অসহায় দিনমজুর ও গরীব দুখী দের সরকার কর্তৃক প্রদত্ত চাল ভুয়া মাস্টাররোলে বিতরণের অভিযোগ উঠেছে এই চেয়ারম্যানের বিরুদ্ধে। যার মাধ্যমে চাল আত্মসাত করেছেন বলে অভিযোগ ওঠে এই ইউপি চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে।

বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রমানিত হওয়ায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) ধারা অনুযায়ী উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন।
বর্ণিত অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় জেলার রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালামকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) ধারা অনুযায়ী তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করে বুধবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় এক প্রজ্ঞাপনজারী করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ