এই ক্রান্তিলগ্নেও সিএইচসিপির স্বেচ্ছাচারিতায় বন্ধ কমিউনিটি ক্লিনিক

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জঃ
বাংলাদেশ সহ সারা পৃথিবী যখন আজ মহামারী করোনার আক্রমণে বিচলিত প্রতিরোধে হিমশিম খাচ্ছে, যখন বাংলাদেশের সকল ডাক্তার স্বাস্থ্যসেবায় নিয়োজিত এবং সংযুক্ত সকলের ছুটি বাতিল করা হয়েছে, যখন অনেক ডাক্তার স্বাস্থকর্মীর কর্মকাণ্ডে স্বাস্থ্যসেবা না দেয়ায় স্বয়ং প্রধানমন্ত্রী কষ্টে, অভিমানে রাগান্বিত হয়ে বলেছেন কোনও রোগীকে কোনোপ্রকার অবহেলা মেনে নেয়া হবেনা রোগীকে স্বাস্থসেবা না দিলে পেশা থেকেও সড়ে যেতে বলেছেন, ঠিক সেসময়েই দেশের এই ক্রান্তিলগ্নে গ্রামীণ স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের গ্রামের অসহায় অসুস্থ মানুষের প্রথম আস্থার স্থল প্রধানমন্ত্রীর গ্রামীণ স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের স্বপ্নের বাস্তবায়ন কমিউনিটি ক্লিনিক শুধু মাত্র নিজের স্বেচ্ছাচারিতায় বন্ধ করে রেখেছেন ক্লিনিকে কর্মরত সি.এইচ.সি.পি নিশাত তাসলীম। এমনই ঘটনা ঘটেছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের ঘোনা গাইলজানী কমিউনিটি ক্লিনিকে। 
কর্মরত সি.এইচ.সি.পি নিশাত তাসলীম এর স্বেচ্ছাচারিতায় প্রায়ই কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকে নির্দিষ্ট সময়ে খোলা বন্ধ করা হয়না এমন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার ( এপ্রিল) সকাল পৌণে এগারোটার দিকে সরেজমিনে ঘোনা গাইলজানী কমিউনিটি ক্লিনিকে গিয়ে ক্লিনিকটি তালাবদ্ধ অবস্থায় বন্ধরত পাওয়া যায়। তবে সাংবাদিকদের উপস্থিতির খবর পেয়ে অনেক্ষণ পরে সেখানে আসেন সিএইচসিপি নিশাত তাসলীম। কমিউনিটি ক্লিনিক বন্ধ রাখার ব্যাপারে জানতে চাইলে তিনি জানান আমি আমার সুপারভাইজার এর নিকট থেকে সকালে আসতে ১ঘন্টা লেট হবে বলে মৌখিক ছুটি নিয়েছি। তবে সেই মুহুর্তে আসার ব্যাপারে কোনো সদুত্তর দিতে না পারলেও প্রতিবেদকের সামনেই অনেককে ফোন করতে থাকেন তিনি। উল্ল্যেখ্য যে, করোনার ভয়াবহতায় কমিউনিটি ক্লিনিকের সময় সূচি সকাল ৯টা থেকে বিকাল তিনটার পরিবর্তে দুপুর ১২টা পর্যন্ত করা হয়েছে
মৌখিক ছুটির বিষয়ে জানতে চাইলে ফিল্ড সুপারভাইজার (এইস আই) আব্দুল সামাদ বলেন, মৌখিক ছুটির কোনো নিয়ম আসলে নাই। আর আমার দেয়ারও কোনো এখতিয়ার নেই। তিনি শুধু সকালে আমাকে ফোন দিয়ে বলেছিলেন ক্লিনিকে যেতে ১ঘন্টা দেরি হবে, কোনো ছুটি আমার কাছে চাননি। তবে তিনি তার উর্ধতন কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছেন কি না জানতে চাইলে কোনো সদুত্তর দিতে পারেননি এই কর্মকর্তা। 
এবিষয়ে জানতে চাইলে সিরাজগঞ্জের সিভিল সার্জন ডাঃ জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই, আপনার কাছ থেকেই শুনলাম। বিষয়টি খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করবো।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য