কক্সবাজারের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আবু হাসনাত বরিশালে বদলী

নিউজ ডেস্কঃ
কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (এলএও) আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হককে বরিশালে বদলী করা হয়েছে। 

রাষ্ট্রপতির আদেশক্রমে ২৬ ফেব্রুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারী করে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন শাখার সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হককে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের লক্ষ্যে তার এ বদলী। 

জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
ভূমি অধিগ্রহন শাখায় বিরাজমান বিভিন্ন অনিয়ম দুর্নীতির ব্যাপারে ইতোপূর্বে একাধিকবার সংবাদ শিরোনাম হয়েছিলেন সদ্য বদলীর আদেশ পাওয়া আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক।

সর্বশেষ গত ১৯ ফেব্রুয়ারী ৯৩ লাখ নগদ টাকাসহ এলএ শাখার সার্ভেয়ার ওয়াসিমকে তার বাসা থেকে আটক করে র‌্যাব। সরকারী বিভিন্ন নথিপত্র, ঘুষ লেনদেনের হিসাব বিবরণী, নোট বুক, রেজিস্ট্রার, বিভিন্ন ব্যাংকের ১৫ লাখ টাকার চেক, খালি চেক ও আরো অন্যান্য কাগজপত্র উদ্ধার করা হয় এ সময়। 

এ নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে চারদিকে তোলপাড় সৃষ্টি হয়। এরপর ভূমি অধিগ্রহণ শাখাকে দুর্নীতিমুক্ত করার ঘোষনা দেয় কর্তৃপক্ষ। এর মধ্যেই ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হককে বদলীর আদেশ জারী করা হল। বদলীর খবরে ভুক্তভোগিরা প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়েছে। এরই মাধ্যমে কিছুটা হলেও ক্ষতিগ্রস্তরা স্বস্তি পাবে।
/সিবিএন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য