করোনা ইস্যু নিয়ে বিল গেটসের চিঠির জবাবে চীনের প্রেসিডেন্ট যা বললেন

ডেস্ক নিউজঃ
মার্কিন ধনকুবের বিল গেটসের চিঠির জবাব দিয়েছেন চীনের প্রেসিডেন্ট জি জিনপিং। করোনাভাইরাস নিয়ে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের লেখা চিঠির উত্তরে শি জিনপিং ওই চিঠি লেখেন। 

চলতি বছরের ২০ ফেব্রুয়ারি বিল গেটসকে উদ্দেশ্য করে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং লিখেছেন, আপনার চিঠি পেয়ে ভালো লাগল। করোনাভাইরাসের (কোভিড-১৯) বিরুদ্ধে চীনের লড়াইয়ের সঙ্কটপূর্ণ মুহূর্ত এটি। বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের উদারতা এবং এই মুহূর্তে চীনের জনগণের প্রতি সহমর্মিতা প্রকাশ করার বিষয়টি দারুণ ভালো লেগেছে আমার। 

তিনি আরো লিখেছেন, ভাইরাসটি ছড়িয়ে পড়া শুরুর মুহূর্ত থেকে মহামারী নিয়ন্ত্রণ প্রচেষ্টার দিকনির্দেশনা হিসেবে আমি আত্মবিশ্বাস ধরে রেখে ঐক্য, বিজ্ঞানভিত্তিক পদ্ধতি ব্যবহারের আহ্বান জানিয়েছি। সবাইকে পরীক্ষা করে আক্রান্তদের দ্রুত চিকিৎসার পদক্ষেপ নিয়েছি। তার দেশের চিকিৎসকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলেও উল্লেখ করেছেন শি জিনপিং। 

তিনি আরো বলেন, বৈশ্বিকভাবে জনগণের স্বাস্থ্যের নিরাপত্তার বিষয়ে সবার আগে প্রাধান্য দিয়েছি। ঐক্যবদ্ধভাবে একে অপরাকে সহায়তা করলে এ ধরনের মহামারি নিয়ন্ত্রণ করা সম্ভব বলেও জানিয়েছেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ