টেকনাফে স্বাস্থ্যকেন্দ্রে অস্বাস্থ্যকর অবস্থা, ভূগান্তীতে রোগী সহ পথচারী

সাখাওয়াত হোসাইনঃ
কক্সবাজার জেলার টেকনাফের বাহারছড়া ইউনিয়ের উপকূলীয় এলাকা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সামনে ময়লা স্তূপের পাহাড়। এতে চরম ভূগান্তিতে পড়তে হচ্ছে সেবা নিতে আসা ঐ ইউনিয়নের সাধারণ রোগীদের। বর্তমান সরকারের পরিকল্পনায় প্রত্যন্ত গ্রাম থেকে শহরে ডিজিটাল বাংলাদেশ রূপান্তরের ঘোষণা দিলেও কিছু কিছু ক্ষেত্রে বাস্তবে রূপ নিচ্ছে না স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট দায়িত্বরত কর্মকর্তাদের অবহেলায়। এমনি একটি দৃশ্য প্রতিয়মান বাহারছড়া ইউনিয়ের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সামনে। এ যেন চোখ থাকতে অন্ধ হওয়ার মত ভূতুড়ে অবস্থা!

এব্যাপারে সেবা নিতে আসা রোগী সহ পথচারী সূত্র জানায়, অসুস্থ হয়ে সেবা নিতে যাবে তো দূরের কথা, স্বাস্থকর স্থানে অস্বাস্থ্যকর পরিবেশে আরো অসুস্থ হওয়ার সম্ভাবনাই বেশি। এমনকি ঐ পথ দিয়ে সুস্থলোক হেটে যেতেও অনিহা প্রকাশ করে বলে জানা যায়। তাই হাসপাতাল কর্তৃপক্ষ সহ উপজেলা প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন অতি আবর্জনাগুলো অপসারণ করে এলাকাবাসিরা যেন স্বস্তির নিঃশ্বাস ফেলে সুস্থ জীবন যাপন করতে পারে এবং পরিবেশের ভারসাম্য রক্ষা হয় তারেই ব্যবস্থা গ্রহন করার জন্য অনুরুধ জানাচ্ছি।

এ বিষয়ে ঐ স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা ডাক্তার আমানুল্লাহ'র কাছে জানতে চাইলে, এই সমস্যা নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদে মৌখিক ভাবে অবগত করা হয়েছে বলে তিনি জানান।

এই বিষয়ে বাহারছড়া ইউনিয়নের মওলানা আজিজ উদ্দিনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে, ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য