বিভাগীয় পর্যায়ে জয়িতা পুরষ্কার পেলেন কাউন্সিলর ইয়াসমিন ও নারী উদ্যোক্তা নয়ন সেলিনা

নিজস্ব প্রতিবেদকঃ
সমাজ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান ও হার না মেনে অদম্য গতিতে এগিয়ে যাওয়া কক্সাবাজার পৌরসভার কাউন্সিলর ইয়াসমিন আক্তার ও কক্সবাজারের নারী উদ্যোক্তা নয়ন সেলিনা চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে পেলেন জয়িতা পুরস্কার। কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল আর চরম প্রতিকুলতাকে জয় করে জয়িতারা তৃণমূল থেকে সবার অলক্ষ্যে সমাজে নিজের জন্য জায়গা করে নিয়েছেন।

১৩ নভেম্বর চট্টগ্রাম এলজিডি ভবনের কনফারেন্স হলে বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান এর সভাপতিত্বে "তোমরাই বাংলাদেশের আলোকবর্তিকা" শীর্ষক আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দ্রিয়া এমপি। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয়ের সচিব কামরুন নাহার ও মহিলা বিষয়ক অধিদপ্তরের মহা পরিচালক বদরুন নেছা। একই সাথে চট্টগ্রাম বিভাগের ১১ জেলায় ৫ নারীকে বিশেষ পুরষ্কার সহ ৫৫ নারীকে সংবর্ধনা দেওয়া হয়। নারী উদ্যোক্তা নয়ন সেলিনা এর আগেও একদিক পুরষ্কারে ভূষিত হন।

উল্লেখ্য, সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর এই জয়িতাদের খুজেঁ বের করার উদ্যোগ নিয়েছেন। উদ্যোগটির নাম 'জয়িতা অন্বেষণে বাংলাদেশ'।

জয়িতাদের পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছেঃ
১। অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী।
২। শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী।
৩। সফল জননী নারী।
৪। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে ঘুরে দাড়িঁয়েছেন যে নারী।
৫। সমাজ উন্নয়নে অবদান রেখেছেন যে নারী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য