কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

মোঃ দিদারুল আলম সিকদারঃ
কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকারের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল ১২ ই অক্টোবর শনিবার রাত ৯ টায় কক্সবাজার সদর মডেল থানার কম্পাউন্ডে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে উক্ত বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)ইকবাল হোছাইন।উক্ত অনুষ্ঠানের সঞ্চালনা করেন ইন্টেলিজেন্স অফিসার ইনস্পেক্টর আরিফ ইকবাল।উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ইকবাল হোছাইন বলেন,সরকারী চাকরিতে বিদায় বিষয়টা খুবই স্বাভাবিক। কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ ফরিদ উদ্দিন খন্দকারের ক্ষেত্রেও স্বাভাবিক নিয়মে বরিশালে বদলী হয়েছেন।তিনি আরো বলেন,সদর মডেল থানায় তিনি ১ বছর ৮মাস কর্মরত ছিলেন। আমি যোগদান করার পর প্রায় ১ বছর সময় তাঁর সাথে আমার কাজ করার সুযোগ হয়েছে। আমার পেশাগত কারণে এবং পুলিশিং কার্যক্রমে আমি ওনাকে যতটুকু দেখেছি, মানুষের মৌলিক গুণাবলির মধ্যে যে গুণগুলো থাকা দরকার তা উনার মধ্যে বিদ্যমান ছিলো।বলতে গিয়ে তিনি একজন মানবিক গুণাবলি সম্পন্ন মানুষ।কক্সবাজার সদর মডেল থানায় তিনি যে সফলতার সাথে কার্যক্রম সম্পন্ন করেছেন তার ধারাবাহিকতা তিনি যেন অন্য স্টেশনে অব্যাহত রাখতে পারেন সে কামনা করছি। 

উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম বলেন,ফরিদ উদ্দিন খন্দকার অত্যন্ত একজন ভালো মানুষ। তিনি যতোদিন সদর মডেল থানায় কর্মরত ছিলেন ততোদিন পর্যন্ত পেশাদারিত্বের সাথে তার কার্যক্রম সম্পন্ন করেছেন। 

উক্ত বিদায় অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমেদ বলেন,সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার একজন দক্ষ ও আদর্শের অনন্য নিদর্শন। সদর মডেল থানায় যোগদানের পর থেকে তিনি মডেল থানা রুপান্তরে একাগ্রচিত্তে সততা ও ন্যায়নীতিকথায় অবিচল থেকে কাজ করেছেন জনস্বার্থে। আমি তার উত্তরোত্তর সফলতা এবং দীর্ঘায়ু কামনা করছি। 

বিদায়ী অতিথি ফরিদ উদ্দিন খন্দকার বলেন,কক্সবাজার সদর মডেল থানায় আমি দীর্ঘ ১ বছর ৮ মাস কর্মরত ছিলাম। দায়িত্ব পালন কালীন সময় আমি আমার সুযোগ্য পুলিশ সুপার এবিএম মাসুদ হোসাইন ( বিপিএম),অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ইকবাল হোছাইন, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলামের নেতৃত্বে মডেল থানা রুপান্তর, এবং মাদক নির্মূল,আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকসহ সার্বিক বিষয়ে কাজের গতিকে তরান্বিত, এবং বাসযোগ্য মডেল থানা এবং নিরাপত্তার চাদরে আচ্ছাদিত করতে কাজ করেছি পেশাদারিত্বের সাথে।সার্বিক কার্যক্রমে সরকারী স্বার্থে,পুলিশিং কার্যক্রমে শৃঙ্খলা আনতে যদি কোন অধস্তন অফিসারের সাথে খারাপ আচরণ করি অথবা মনে কষ্ট দিয়ে থাকি,তাহলে আমাকে ক্ষমা ও সুন্দর দৃষ্টিতে দেখবেন।সরকারী চাকরী সুবাদে যে জেলায় নিয়োজিত থাকি না কেনো সফলতার সাথে যাতে কাজ করতে পারি তাঁর জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি। 

উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার বাবুল চন্দ্র বণিক ট্রাফিক, টিআই প্রশাসন কামরুজ্জামান, কোর্ট ইনস্পেক্টর মাহবুবুল আলম,সাংবাদিক সরওয়ার আজম মানিক,কক্সবাজার সদর মডেল থানার ওসি ভারপ্রাপ্ত খায়রুজ্জামান, অপারেশন অফিসার মোহাঃইয়াছিন, জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিন ও এশিয়া বাণীর কক্সবাজার প্রতিনিধি আবু সায়েম,শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ রুমেল বড়ুয়াসহ প্রমুখ।উক্ত বিদায় অনুষ্ঠান সম্পূর্ণ ব্যতিক্রধর্মী ছিলো,সদর মডেল থানায় কর্মরত অফিসাররা তাদের প্রিয় মানুষটিকে বিদায় দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন।সম্পূর্ণ অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথি বৃন্দ থানায় কর্মরত অফিসাররা বিদায়ী ওসি ফরিদ উদ্দিন খন্দকারের প্রশংসায় পঞ্চমুখ ছিলো। 

উল্লেখ্য যে,কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার বরিশাল জেলায় বদলী হয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য