গুরুদাসপুরে নন্দকুজা নদীর দুইপারের অবৈধ দখলকারীদের তালিকা শুরু


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর
 নাটোরের গুরুদাসপুরে পৌর সদরের এক পাশ দিয়ে বয়ে চলা নন্দকুঁজা নদীর পারের অবৈধ দখলদারীদের চিহ্নিত করে তালিকা প্রস্ততকরণ কাজ শুরু করেছেন গুরুদাসপুর উপজেলা প্রশাসন। সোমবার সকালে ১০টায় উপজেলা নদী রক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান,পানি উন্নয়ন বোর্ডের প্রতিনিধি।

উপজেলার বুক চিরে বয়ে যাওয়া এই নন্দকুঁজা নদী এখন মৃত প্রায়। দখল, দুষণ ও পলি জমে নদীর আয়তন কমছে ও নাব্যতা হারাতে বসেছে। উচ্চ আদালতের নির্দেশনায় বাংলাদেশ ব্যাপী চলছে নদী পারের অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান। ইতিমধ্যেই নন্দকুঁজা নদীর পার বলতে আর কিছুই নেই। অবৈধ দখলদারদের দখলে পার বিলীন হয়ে গেছে প্রায়।

নদী রক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অভিপ্রায়ে এবং উচ্চ আদালতের নির্দেশনায় নদীর জীবন্ত সত্ত¡াকে ফিরেয়ে আনতে আমাদের এই অভিযান। নদীর পার দখলমুক্ত না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে নদীর উভয়পার থেকে শুরু করে সকল দখলদারকে উচ্ছেদ করা হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য