কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত


বিশেষ  প্রতিনিধিঃ
 
৮০০কোটির পৃথিবী: সকলের সুযোগ,পছন্দ ও অধিকার নিশ্চিত করতে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি এই প্রতিপাদ্য বিষয় নিয়ে সারাদেশের ন্যায় বৃহস্পতিবার কুড়িগ্রামে জেলা পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস।

দিবসটিতে র‌্যালী, আলোচনা সভা, সনদপত্র, ক্রেস্ট ও পুরস্কার বিতরনের মধ্যদিয়ে জাকজমক পূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়। সকালে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় চত্তর হতে বর্ণাঢ্য একটি শোভাযাত্রা বের হয়। প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় স্বাস্থ্য বিভাগ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ সহ সমাজের নানা স্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গ র‌্যালীতে অংশগ্রহন করেন। 

জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে কুড়িগ্রাম জেলা পরিবার পরিকল্পনা অফিসের ডিস্ট্রিক্ট কনসালটেন্ট ডাঃ মনজুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মোদাব্বের হোসেন এতে স্বাগত বক্তব্য রাখেন। পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য এবং বিশ্ব জনসংখ্যা দিবসের গুরুত্ব তুলে ধরে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সলিডারিটি, কুড়িগ্রামের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ লাল, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ লুৎফর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ এ.এম. তানভীর সাদাত, জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু প্রমূখ।

বক্তব্য প্রদান শেষে কুড়িগ্রাম সদর উপজেলা এবং কুড়িগ্রাম জেলা পরিবার পরিকল্পনা বিভাগের শ্রেষ্ঠ মাঠকর্মী, শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, শ্রেষ্ঠ বেসরকারী সংস্থা সমূহের নিকট সনদপত্র, ক্রেষ্ট এবং সম্মাননাপত্র তুলে দেয়া হয়। পরিশেষে সভাপতি এবং জেলা প্রশাসক মোহাম্মাদ রেজাউল করিম মহোদয়ের সমাপনী বক্তবের মধ্যদিয়ে সভার সমাপ্তি সাধিত হয়।

উল্লেখ্য যে, জনসংখ্যা দিবস উদযাপন উপলক্ষে মা ও শিশু কল্যাণ কেন্দ্র, কুড়িগ্রামসহ পরিবার পরিকল্পনাধীণ সকল সেবাকেন্দ্রে বিশেষ সেবা প্রদান করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ