পঞ্চগড় জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতির বিরুদ্ধে অর্থসহ সংগঠন বিরোধী কাজের অভিযোগ


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ 

পঞ্চগড় জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের (রেজি নং রাজ-২৬৪) সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সংগঠনের সভাপতি মোশারফ হোসেনের বিরুদ্ধে ৪৭ লাখ টাকা আত্মসাৎ ও টাকার বিনিময়ে মামলা আপোষ করাসহ সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগ করেছেন। শুক্রবার কেন্দ্রীয় বাসটার্মিনালের অফিস কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। এ সময় ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন। তবে সভাপতি এসব অভিযোগ অস্বীকার করেছেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পঞ্চগড় জেলা ট্রাক (মিনি ট্রাকসহ) ট্রাক্টর,ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন (রেজি নং রাজ-২০০০) এর সাথে বিরোধ নিয়ে হাইকোর্টে মামলা চলমান। তিনি মামলা গোপনে টাকার বিনিময়ে আপোষ করেছেন। সংগঠনের ৪৭ লাখ টাকার কোন হিসাব দিতে পারছেন না। এ নিয়ে শ্রমিকদের মধ্যে ক্ষোভ ও অষন্তোষ বিরাজ করছে। এমতাবস্থায় পদত্যাগ করে হিসাব করে টাকা ফেরত দিতে চেয়েছেন। কিন্তু নানা অজুহাতে টাকা ফেরত দিচ্ছেন না। কামরুল হাসান মামার নামে তিনি শাখা ও প্রধান কার্যালয়ে গিয়ে কর্মকান্ড পরিচালনা করছেন। এসব কর্মকান্ড থেকে তাকে বিরত করা হয়েছে। বিষয়টি সকলকে জানানোর জন্য এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। 

সংগঠনের সভাপতির মৃত্যুতে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে তাঁকে  দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তিনি গোপনে হাইকোর্টে চলমান মামলাটি আপোষ করেন। শ্রমিকদের প্রতিবাদ ও উত্তেজনার মধ্যে তিতি গত ১৯ সেপ্টেম্বর পদত্যাগ করে বলেন, কোন দেনা পাওনা থাকলে তিনি পরিশোধ করবেন। কিন্তু তিনি এখনো তা করেন নি। এখন অসুস্থতার কথা বলছেন।সংগঠনের সভাপতি মোশারফ হোসেন বলেন, ‘আমি কোন অন্যায় করিনি। আমাকে অবরুদ্ধ করে সাদা কাগজে সই নিয়েছে। আমি অসুস্থ। সুস্থ হলে সাংবাদিক সম্মেলন করে সব প্রকাশ করবো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ