সৈয়দপুর থেকে চট্টগ্রাম সরাসরি বিমান চলাচল শুরু


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুর থেকে চট্টগ্রামে আকাশপথে সরাসরি বিমান চলাচল শুরু হয়েছে।  আজ বৃহস্পতিবার  দুপুরে সৈয়দপুর-চট্টগ্রাম সরাসরি ফ্লাইটের চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।প্রধান অতিথি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি বিমানবন্দরের রানওয়েতে অতিথিদের নিয়ে ফিতা কেটে এর শুভ উদ্বোধন করেন। সৈয়দপুর বিমানবন্দরে আয়োজিত সৈয়দপুর-চট্টগ্রাম রুটে ফ্লাইট চলাচলের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য বলেন বেসরকারি বিমান সংস্থা ইউএস -বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ্ আল- মামুন।

এতে অন্যদের মধ্যে বক্তব্য বলেন নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, নীলফামারী পুলিশ সুপার মোহম্মদ মোখলেছুর রহমান, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও সৈয়দপুর পৌরসভা মেয়র রাফিকা আকতার জাহান প্রমূখ।  উদ্বোধনী অনুষ্ঠানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষে উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন সৈয়দপুর থেকে চট্টগ্রামে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে। সপ্তাহের প্রতি রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে দুুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে। একই দিন ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রামের হয়রত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া হবে ৬ হাজার ২০০ টাকা। রিটার্ণ ভাড়া হবে ১২ হাজার ৪০০ টাকা। এরআগে সকালে যশোর বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্স যশোর থেকে চট্টগ্রামের আকাশপথেও সরাসির বিমান চলাচলের উদ্বোধন করা হয়। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ