সৈয়দপুরে আশ্রয়ণ-২ প্রকল্পে নির্মিত নিজবাড়ি জামে মসজিদের উদ্বোধন


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ
 

নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ি আশ্রয়ণ -২ প্রকল্পে নির্মিত নিজবাড়ি জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে নবনির্মিত নিজবাড়ি জামে মসজিদের নামফলক উন্মোচনের মাধ্যমে এর শুভ উদ্বোধন করেন নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী। 

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য বলেন নীলফামারী স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক (ডিডি) মো. আব্দুর রহমান ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নাহিদ হাসান,  সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, উপজেলা  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু হাসনাত সরকার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আল-মিজানুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার নূর মোহাম্মদ, উপজেলার কামারপুকুর ইউপি চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে আছরের নামাজ আদায়ের মাধ্যমে নবনির্মিত নিজবাড়ি জামে মসজিদের কার্যক্রম শুরু করা হয়। নামাজ শেষে দেশ ও জনগনের সুখ, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, কামারপুকুর ইউনিয়নের নিজবাড়িতে মাত্র কয়েকমাস আগে উদ্বোধন হওয়া আশ্রয়ণ-২ প্রকল্পে ১১৭টি পরিবার বসবাস করছে। কিন্তু  সেখানে বসবাসকারী মানুষের পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের জন্য কোন মসজিদ ছিল না। এ অবস্থায় আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাসহ অন্যান্য মুসুল্লিদের নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের জন্য ওই মসজিদটি নির্মাণ করা হয়। ফলে এখন থেকে কামারপুকুর নিজবাড়ি আশ্রয়ণ-২ প্রকল্পের বাসিন্দারা নিজবাড়ি জামে মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ