বড় ধরণের দূর্ঘটনা থেকে রক্ষা সৈয়দপুরে পৌরসভার বর্জ্যবহনকারী ট্রাকের ধাক্কায় ভেঙ্গে পড়েছে বৈদ্যূতিক খুঁটি


মো. মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

 নীলফামারীর সৈয়দপুরে পৌরসভার বর্জ্যবহনকারী একটি ট্রাকের ধাক্কায় ১১ হাজার কেভির বৈদ্যূতিক  বিতরণ লাইনের একটি খুঁটি ভেঙ্গে পড়েছে। গতকাল মঙ্গলবার পৌর এলাকার কাজীরহাট পানি ট্যাঙ্কির সামনে ওই ঘটনা ঘটে। এতে বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন এলাকাবাসী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার দিন গতকাল মঙ্গলবার বেলা ১১ টার দিকে পৌরসভার বর্জ্যবহনকারী একটি ট্রাক শহরের কাজীরহাট পানি ট্যাঙ্কির সামনের সড়ক দিয়ে যাচ্ছিল। এসময় ট্রাকটির চালক মো. কামাল নিয়ন্ত্রণ হারিয়ে ওই এলাকায় রাস্তার পাশে থাকা একটি বৈদ্যূতিক খুঁটিতে সজোরে ধাক্কা দেয়। এতে ১১ হাজার কেভি বিতরণ লাইনের সিমেন্টের খুঁটিটি ভেঙ্গে বিপরীত দিকে থাকা জনৈক আলমগীর খান নামের এক ব্যক্তির দ্বিতল ভবনে পড়ে। 

এ ঘটনার পরই এলাকাবাসী স্থানীয় বিদ্যূৎ অফিসে খবর দেয়। খবর পেয়েই বিদ্যূৎ অফিস থেকে ওই এলাকার বিদ্যূৎ সরবরাহ বন্ধ করা হয়। ফলে বড় ধরণের দূর্ঘটনা থেকে রক্ষা পায় এলাকাবাসী। স্থানীয় বাসিন্দা আলমগীর খান অভিযোগ করে বলেন, বৈদ্যূতিক খুঁটিটি দীর্ঘদিন যাবৎ ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এরআগেও এলাকাবাসীর  পক্ষ থেকে বিষয়টি নিয়ে স্থানীয় বিদ্যূৎ অফিসে বার বার জানালেও তারা কোন কার্যকরী পদক্ষেপ নেয়নি।

সৈয়দপুর পৌরসভার পরিষ্কার-পরিচ্ছন্ন বিভাগের পরিদর্শক মো. মমিনুল ইসলাম জানান, এটি একটি দূর্ঘটনা। বর্জ্যবহনকারী ট্রাকের চালক মো. কামাল একজন দক্ষ চালক। কিন্তু তারপরও আকস্মিকভাবে  ঘটনাটি ঘটেছে। নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) সৈয়দপুর বিতরণ ও বিক্রয় কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. সালাহউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,পৌরসভার বর্জবহনকারী ট্রাকের ধাক্কায় ভেঙ্গে পড়া বৈদ্যূতিক খুঁটিটি পরিবর্তণের কাজ চলছে। এ ব্যাপারে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য