প্রতিভা বিকাশে নারীদের প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হতে হবে হুইপ ইকবালুর রহিম এমপি


শিমুল, দিনাজপুর প্রতিনিধিঃ 

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, সারা বিশ্বে সমস্ত জনসংখ্যার অর্ধেক নারী। সুতরাং নারীদের ভূমিকা দেশ গঠনের ক্ষেত্রে, আর্থ-সামাজিক অবস্থা পরিবর্তনের ক্ষেত্রে, অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে এবং যুব সমাজ অবক্ষয় রোধে ও শিশুদের লালন পালন এবং শিক্ষা দানের ক্ষেত্রে গুরুত্ব ও ভূমিকা অপরিহার্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে নারীর ক্ষমতায়নে অনেক উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়েছে। তিনি বলেন, নারীরা এখন আর পিছিয়ে নেই তারা বর্তমান সমাজের সাথে তাল মিলিয়ে দেশকে সামনের দিকে নিয়ে যেতে অগ্রনী ভূমিকা পালন করেছে। প্রশিক্ষনের কোন বিকল্প নাই। প্রতিভা বিকাশে নারীদের প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হতে হবে। তথ্য প্রযুক্তির এ যুগে স্কুটি রাইডিং প্রশিক্ষন নেয়া নারীদের জন্য অপরিহার্য। 

৭ মার্চ রোববার দিনাজপুর একাডেমী প্রাঙ্গনে ওমেন্স বাইকার ওয়েলফেয়ার এসোসিয়েশনের আয়োজনে স্কুটি রাইডিং প্রশিক্ষনের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর ওমেন্স বাইকার’র ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি লায়লা আরজুমান্দ বানু-এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রাবেয়া খাতুন রানুর পরিচালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার, দিনাজপুর শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, সাংবাদিক ওয়াহেদুল আলম আর্টিস্ট, ওমেন্স বাইকার’র ওয়েলফেয়ার এসোসিয়েশনের সহ-সভাপতি সেতেরা বেগম, কোষাধ্যক্ষ বিলকিস, প্রচার সম্পাদক  সুমনা শারমিন, সাংগঠনিক সম্পাদক নাসরিন আক্তার, বোর্ড সদস্য বনানী, রেবেকা মাসুদ প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য