নারী দিবসে দিনাজপুরে নারী বাইকারদের মটরসাইকেল র‌্যালী


শিমুল, দিনাজপুর প্রতিনিধিঃ
 

বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও যথাযোগ্য মর্যদায় দিনটি উদযাপন করা হয়েছে। এ বছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল, “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব”। এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দিনাজপর ওমেন্স বাইকার ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে মটরসাইকেল র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালীতে অংশগ্রহন করে দিনাজপুর ওমেন্স বাইকার’র ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি লায়লা আরজুমান্দ বানু, সহ-সভাপতি সেতেরা বেগম, সাধারন সম্পাদক রাবেয়া খাতুন রানু, যুগ্ম সাধারন সম্পাদক বাবলী আক্তার পিংকি, কোষাধ্যক্ষ বিলকিস, প্রচার সম্পাদক  সুমনা শারমিন, সাংগঠনিক সম্পাদক নাসরিন আক্তার, বোর্ড সদস্য বনানী, রেবেকা মাসুদ প্রমুখ। 

র‌্যালী শেষে এক সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, নারী ও পুরুষের মধ্যে বৈষম্য দুর না হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হওয়া সম্ভব নয়। পুরুষ ও নারীরা সমান ভাবে সমান অধিকার ভোগ করবে এটা হল উন্নয়নের পুর্ব শর্ত। নারী অধিকার এখন সময়ের দাবী। নির্যাতন, নিপীড়ন ও নারীদের প্রতি অবহেলা কোন অবস্থাতেই আর সহ্য করা হবে না। নারী পুরুষ সম্মিলিত ভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। অন্যায়, অত্যাচার ও নির্যাতনের বিরুদ্ধে। আর এটাই হোক আজকে নারী দিবসের শপথ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য