জলঢাকায় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ববিতা রাণী সরকারকে সংবর্ধনা ও অনুদানের চেক বিতরন


আব্দুল মালেক, বিশেষ প্রতিনিধিঃ
  

দুইদিনের সফরে এসে জলঢাকায় অষ্টপ্রহর মহানাম যজ্ঞানুষ্টান উৎসব, বিভিন্ন মন্দির শ্মশান পরিদর্শন ও হিন্দু ধর্মীয় ট্রাস্টের অনুদানের চেক বিতরণ করলেন নীলফামারী, পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলার দাযিত্বরত ট্রাস্টি ববিতা রাণী সরকার। তিনি শুক্রবার বিকালে নীলফামারীর জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়ন তালুকবদী নলঝুড়িতে অষ্টপ্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্টান উৎসব ও বিভিন্ন শ্মশান, মন্দির এবং দুস্থ মেধাবী শিক্ষার্থীদের মাঝে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর অনুদানের চেক বিতরণ করেন। 

তিনি অষ্টপ্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্টান উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অষ্টপ্রহর মহানাম যজ্ঞানুষ্টানে আসার পথে ট্রাস্টি ববিতা রাণী সরকার কৈমারী চড়কডাঙ্গা শিব মন্দির ও শ্মশান এবং কৈমারী খানা পাড়া অনুকূল ঠাকুরের মন্দির পরিদর্শন ও ভক্ত বৃন্দদের উদ্দেশ্যে পথসভায় বর্তমান সরকারের আর্থিক সহায়তা পাওয়ার দিক নিদর্শনা মূলক বক্তব্য দেন। অষ্টপ্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্টান উৎসব অনুষ্ঠান উপভোগ শেষে সন্ধায় তালুকবদী উচ্চ বিদ্যালয়ে মন্দির ও শ্মশান সংস্থার এবং গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্রাস্ট কল্যাণ তহবিলের আর্থিক অনুদানের ৩ লক্ষ ১৫ হাজার টাকার চেক বিতরণ করেন। 

চেক বিতরণ শেষে কৈমারী ছাতুপাড়া সার্বজনীন বিষ্ণু মন্দির এবং খামার সার্বজনীন দূর্গা মন্দির ও বুড়ি মন্দির পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগ নেতা সমাজসেবক ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের সম্ভব চেয়ারম্যান প্রার্থী বাবু নিরঞ্জন চন্দ্র রায় রঞ্জু, এছাড়াও কৈমারী ইউপি সাবেক চেয়ারম্যান কোহিনুজ্জামান লিটন উপস্থিত ছিলেন।

শনিবার দুপুরে শিমুলবাড়ী ইউনিয়নের রাজবাড়ী দক্ষিনপাড়া শ্রীশ্রী রাধা গবিন্দ জিউ মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সংবর্ধনা, বিকালে লক্ষীমাড়াই মহাশ্মশান ও শিব মন্দির কমিটির সংবর্ধনা এবং সন্ধায় ধর্মপাল ইউনিয়নের বটতলী বাজার সার্বজনীন সতীদাহ মহাশ্মশান কমিটির সংবর্ধনা অনুষ্টিত হয়। এছাড়াও সংবর্ধনা অনুষ্ঠান গুলোতে যাওয়ার পথিমধ্যে বিভিন্ন মন্দির ও ছোট-বড় শ্মশান পরিদর্শন করেন এবং পথসভায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক বক্তব্য দেন। এসময় তিনি আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা চেয়ে সকলের কাছে প্রার্থনা করেন। শ্মশান ও মন্দির গুলোর অবকাঠামো উন্নয়নের জন্য বরাদ্দ পেতে দিকনিদের্শনা তুলে ধরেন এবং আবেদনের জন্য পরামর্শ মূলক বক্তব্য দেন।     

এসময় উপস্থিত ছিলেন উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগ নেতা সমাজসেবক ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের সম্ভব চেয়ারম্যান প্রার্থী বাবু নিরঞ্জন চন্দ্র রায় রঞ্জু। ট্রাস্টির সফরসঙ্গী হিসেবে জেলা কৃষকলীগের সম্মেলন কমিটির সদস্য রুহাত ফারুক, ট্রাস্টির ব্যক্তিগত সহকারী বাবু বকুল সরকার, যুবলীগ নেতা মুসা আলী, মামুন বাশার সিদ্দিক সুমন, হাসান খান, সাগর চন্দ্র রায় ও চিকিৎসক  গোপাল চন্দ্র রায় জয়ন্তসহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য