বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মশতবার্ষিকীতে সৈয়দপুরে বঙ্গবন্ধু বই বিনিময় উৎসব


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

আজ বুধবার ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে   সৈয়দপুরে বঙ্গবন্ধু বই বিনিময় উৎসব হয়েছে। উপজেলা প্রশাসনের সহযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সৈয়দপুরের শিক্ষার্থীরা ওই উৎসবের আয়োজন করে।   এ উপলক্ষে সকাল ১০টায় শহরের বিমানবন্দর সড়কে শহীদ স্মৃতিস্তম্ভ চত্বরে ফিতা কেটে ওই বই উৎসবের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। 

এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন,  সৈয়দপুর পৌরসভার  মেয়র রাফিকা আকতার জাহান বেবী এবং উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম  আহমেদ। এ সময় সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার এ. কে .এম রাশেদুজ্জামান রাশেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত  চলা বই উৎসবে শহরের নানা বয়সী  বিপুল সংখ্যক বইপ্রেমীরা ছুঁটে আসেন। আর পাঠকের সরব উপস্থিতিতে একদিনের বঙ্গবন্ধু বই বিনিয়ম উৎসবের আয়োজনস্থলটি আনন্দঘন ও উৎসবমুখর হয়ে উঠে।  দিনব্যাপী বঙ্গবন্ধু বই বিনিময় উৎসবে দুইটি স্টলের মাধ্যমে সহস্রাধিক বই বিনিময় এবং পাঁচ শতাধিক বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে বলে আয়ােজকদের সূত্রে জানা গেছে। 

এ বই বিনিময় উৎসবের অন্যতম  আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী রেজওয়ান হাবীব রাফসান জানান, প্রথমবারের মতো এ ধরনের আয়োজনে অভাবনীয় সাড়া পেয়েছেন তারা। পাঠকদের ব্যাপক উপস্থিতি আগামীতে তাদের এই আয়োজন করতে আরো অনুপ্রাণিত করবে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ