ডিমলায় জাতির পিতার জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন


জাহাঙ্গীর রেজা, স্টাফ রিপোর্টারঃ
  

সারা দেশের সাথে নীলফামারীর ডিমলায় হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। বুধবার (১৭-মার্চ) দিনব্যাপী নানা আয়োজনে উপজেলা প্রশাসন দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করে।

দিবসটি উপলক্ষে আগের দিনেই গুরুত্বপূর্ণ সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত এবং বে-সরকারী ভবন-স্থাপনা সমূহে আলোকসজ্জা স্বজ্জিতকরণ, ১৭ তারিখ সূর্যদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করে দিবসটির শুভ সূচনা করা হয়। পরে সকাল ৯ টায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, ৯ টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে উপস্থিত শ্রমজীবী গরীব ও অসহায় দুঃস্থ মানুষদের সাথে কেক কাটা এবং মিষ্টি মুখকরণ শেষে দেশ ও জাতির জন্য দোয়া মুনাজাত করা হয়।

এর পর সকাল ১০ টায় উপজেলা অডিটরিয়াম হলরুমে উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। 

এসময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অবসরপ্রাপ্ত) ও নীলফামারী জেলা ইউনিট কমান্ড এর সাবেক সহকারী কমান্ডার  বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আশরাফ আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরনকার মিন্টু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি গুলশান আরা, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক বাবু শৈলেন চন্দ্র রায়, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা স্বাস্থ্য ও প.প. অফিসার ডা.সারোয়ার আলম, ডিমলা থানা অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকার প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন, সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। সকাল ১১ টায় উপজেলা অডিটোরিয়াম হলরুমে সাংস্কৃতিক অনুষ্ঠান, বাদ যোহর সকল মসজিদ, মন্দির, প্যাগোডা ও গীর্জায় মোনাজাত এবং বিশেষ প্রার্থনা, বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম এবং ৭ই মার্চের ভাষণ, চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

অপরদিকে বাংলাদেশ আওয়ামী লীগ উপজেলা শাখার আয়োজনে উপজেলা কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যালয়ে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে এক মিনিট নিরবতা পালন শেষে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা করে। পরে আওয়ামী লীগ কার্যালয়ে নীলফামারী-১ এর সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য