ডিমলায় নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ


জাহাঙ্গীর রেজা, বিশেষ প্রতিনিধিঃ
 

ডিমলায় নারী উদ্যোক্তাদের দক্ষতা ও উন্নয়ন বিষয়ক দু'দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গল ও বুধবার পল্লীশ্রী'র আয়োজনে নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্প ও ব্রেড ফর দা ওয়ার্ল্ড জার্মানীর আর্থিক সহযোগিতায় পল্লীশ্রী ডিমলা  ইউনিটের প্রশিক্ষণ কক্ষে উপজেলার ৪ টি ইউনিয়নের মোট ২০ জন সিবিও সদস্যদের অংশ গ্রহনে উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন, নীলফামারী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সামসুল ইসলাম এবং প্রশিক্ষণের প্রথম দিনে প্রকল্পের প্রোগ্রাম অফিসার শাহানাজ পারভীন ও উপজেলা প্রোগ্রাম ফেসিলিটেটর সাইনুল ইসলাম সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন। 

নারীরা কোন অংশে কম নয়, নারীরা এখন সকল ধরনের কাজকর্ম করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, তাই প্রশিক্ষণের মাধ্যমে নারীর ক্ষমতায়ন ও দক্ষতা উন্নয়ন আরো বেশী করার লক্ষ্যে সিবিও সদস্যরা দু'দিন ব্যাপী প্রশিক্ষণ গ্রহণ করে বেশ আগ্রহ প্রকাশ করেছেন।  এছাড়াও কয়েকজন প্রশিক্ষণ গ্রহণ কারী নারী বলেন, আমরা উদ্যোক্তারা যে গত দু'দিন ব্যাপী প্রশিক্ষণ টি গ্রহণ করলাম তা আরো বেশি কাজে লাগানো যাবে। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থী প্রতিটি নারী উদ্যোক্তাদে মাঝে হিসাব সহজলভ্যতার জন্য ক্যালকুলেটর বিতরণ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য