আটোয়ারীতে ভয়াবহ অগ্নিকান্ড: ব্যবসায়ীদের অর্ধকোটির টাকার মালামাল পুড়ে ছাই


মোঃ কামরুল ইসলাম কামু পঞ্চগড় প্রতিনিধিঃ
 

পঞ্চগড জেলার  আটোযারী উপজেলায় দুই হার্ডওয়ার, স্টুডিও ও সেলুনসহ মোট ৪ দোকানে বৈদ্যুতিক সংযোগে অগ্নিকান্ডের ঘটনায় অর্ধকোটি কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে ।এত হতভম্ভ হয়ে পড়েছে ক্ষতিগ্রস্তরা।

প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ী সূত্রে জানা যায় ‘মঙ্গলবার (২ ফেব্রয়ারী) রাত আনুমানিক ১২ টার দিকে  আটোয়ারী উপজেলার বড় বাজার ফকিরগঞ্জ বাজারে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।প্রাথমিক ভাবে জানা যায়,যায় রাত আনুমানিক বারোটার দিকে আটোয়ারী ফকিরগঞ্জ বাজারের আব্দুর রাজ্জাক নামে এক ব্যবসায়ীর হার্ডওয়ারের দোকান থেকে আগুনের সূত্রপাট ঘটে। 

তার দোকানের পাশের আব্দুর রাজ্জাকের ছোট ভাই আশরাফুল ইসলামে হার্ডওয়্যারের দোকানে আগুন লাগে। পরে স্বাদ স্টুডিও এক সেলুনে আগুন ছড়িয়ে পড়ে । এসময় বাজারের লোকজন সাথে সাথে পঞ্চগড় ও বোদা উপজেলা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে তবে আগুন নিয়ন্ত্রন সম্ভব হলেও চারটি দোকানের মালামাল আগুনের হাত থেকে রক্ষা করা যায়নি।

এবিষয়ে পঞ্চগড় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিরঞ্জন কুমার রায় জানান,আটোয়ারী বাজারে অগ্নিকান্ডের ঘটনার খবর শুনে আমাদের ফায়াার সার্ভিসের দুইটি ইউনিট এসে আগুন নিযন্ত্রণে আনে। তবে আগুনের সূত্রপাতের ঘটনাটি এখন সঠিক ভাবে বলা সম্ভব হচ্ছে না। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সংযোগ থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।একই কথা জানান সেলুনের মালিক আব্দুল গফ্ফার সহ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন ‘ এখন আমরা কি করে চলবো। কিছু পুঁজি ছিলো ‘ তা দিয়ে ব্যবসা করতাম। এখন আমরা কি করবো জানিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য