কিশোরগঞ্জে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে স্মৃতি চারণ করলেন বীর মুক্তিযোদ্ধা মতিয়ার


খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীর কিশোরগঞ্জে কবি নজরুল পরিষদে বাংলাদেশ ছাত্রলীগের আয়োজনে বিভিন্ন ক্লাশের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈসব, কৈশর ও রাজনৈতিক জীবনকাল নিয়ে স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান।

বৃহস্পতিবার বিকালে “বঙ্গবন্ধুর জীবন ”নিয়ে শিক্ষার্থীদের মাঝে ধারণা বিষয়ে গল্প ও মত বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইনুল আরফিন সপুর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন কিশোরীগঞ্জ সরকারী ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রউফ,সাবেক ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম খোকন ও প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক রুহুল আমিন প্রমূখ।

বীর মুক্তযোদ্ধা মতিয়ার রহমান একাধারে বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনায় অঝোড়ে কাঁদতে থাকেন। এসময় গোটা অনুষ্ঠান স্থলে শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। শিক্ষার্থীরাও কেঁদে ফেলে তার বক্তব্য শুনে। আবার বঙ্গবন্ধুর ভাষন শুনে অনেক শিক্ষার্থী জয় বাংলা বলেও শ্লোগান দিয়ে মূখ্য আলোচককে শুভেচ্ছা জানান। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও রাজনৈতিক ও রাষ্ট্রীয় জীবন বিষয়ে জানতে চান শিক্ষার্থীরা। তাদের কথার সকল জবাব দিয়ে বীর মুক্তিযোদ্ধা তার আলোচনা শেষ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য