সৈয়দপুর পৌরসভা নির্বাচনের নতুন তফসিল ভোট ২৮ ফেব্রুয়ারী


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

নীলফামারী সৈয়দপুর পৌরসভার নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে তফসিলের ওই তথ্য জানা গেছে। এতে আগামী ২৮ ফেব্রুয়ারি সৈয়দপুর পৌরসভার  নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

ঘোষিত তফসিল অনুয়ারী ওই নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করতে হবে আগামী ২ ফেব্রুয়ারি। ৪ ফেব্রুয়ারি প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি। আর ২৮ ফেব্রুয়ারি ইভিএমে ভোট গ্রহন করা হবে। ঘোষিত তফসিলে বলা হয়েছে  পৌরসভা নির্বাচনের জন্য শুধুমাত্র মেয়র পদে ও ১২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নতুন করে মনোনয়নপত্র দাখিল করা যাবে। 

এরআগে যারা মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারন কাউন্সিলর পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাদের প্রার্থীতা বহাল থাকবে। তফসিলের তারিখে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর তিনটি পদেই ভোট গ্রহন করা হবে।প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি ছিল  সৈয়দপুর পৌরসভা নির্বাচন। এতে মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। কিন্তু  নির্বাচনের দুই দিন আগে ১৪ জানুয়ারি মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন সরকার (প্রতীক নারিকেল গাছ) ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

এছাড়াও এর আগে সৈয়দপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী সুলতান খান ঢেনু মারা যান। এ অবস্থায় বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান গত ১৪ জানুয়ারী একটি গণবিজ্ঞপ্তি জারির মাধ্যমে সৈয়দপুর পৌরসভার নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য