হাবিপ্রবিতে জোড়া খুন : ছাত্রলীগ নেতা গ্রেফতার


চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুরঃ 

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দুই ছাত্র হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান সিঙ্গেলকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে দিনাজপুর শহরের পাটুয়াপাড়া জাগরনী ক্লাব এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ছাত্রলীগ নেতা মাহমুদুল দিনাজপুর শহরের রামনগর পাটুয়াপাড়া এলাকার বাসিন্দা ও দিনাজপুর হাই স্কুল বিদ্যালয়ের মৌলভী শিক্ষক মজিবর রহমান মাস্টারের ছেলে। সিঙ্গেল দিনাজপুর শহর ছাত্রলীগের আহ্বায়ক।

দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, হাবিপ্রবি’র দুই মেধাবী ছাত্র খুনের মামলার চার্জশিটভুক্ত আসামি মাহমুদুল হাসান সিঙ্গেলকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ২০১৫ সালের ১৬ এপ্রিল হাবিপ্রবির ভেটেরিনারী অনুষদের নবীনবরণ অনুষ্ঠান চলাকালে রাত ৮টার দিকে ছাত্রলীগের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া ও কৃষি অনুষদের মাহমুদুল হাসান মিল্টন মারা যান।

নিহতদের পরিবারের সদস্যরা ৪১ জনকে আসামি করে দিনাজপুর আদালতে পৃথক দুটি হত্যা মামলা দায়ের করেন। চলতি বছরের ২৯ জুলাই জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবু ইবনে রজ্জব, সাধারণ সম্পাদক জাকারিয়া জাকির, কোতোয়ালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনসহ ২৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিআইডি।

এর আগে গত ১১ জুন শহরের নিজ মালিকানাধীন আবাসিক হোটেল আফিয়া ইন্টারন্যাশনাল থেকে রজ্জবকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া এই মামলায় স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ