নীলফামারীর জলঢাকা পৌর নির্বাচনে মনোনয়ন পত্র জমা


আব্দুল মালেক, বিশেষ প্রতিনিধিঃ 

নীলফামারীর জলঢাকায় তৃতীয় ধাপের আসন্ন পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা । বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র গ্রহণ করেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ ফজলুল করিম ও উপজেলা নির্বাচন অফিসার উজ্জ্বল হোসেন। 

মেয়র পদে সাতজন, কাউন্সিলর পদে ৪৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ জনসহ মোট ৭০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা নিজ নিজ দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে উপজেলা নির্বাচন অফিসে তাদের  মনোনয়নপত্র দাখিল জমা দেন।  

মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মহসিন আলী, বিএনপি সমর্থিত বর্তমান মেয়র ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে মহিলা নেত্রী আফরোজা পারভীন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু, বর্তমান মেয়রের সহধর্মীনি ইতফাদ জাহান, সতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিয়া চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী সাবিনা ইয়াসমিন মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার ফজলুল করিম জানান, এ পর্যন্ত মেয়র পদে মোট সাতজন ও কাউন্সিলর পদে ৪৪ জন,সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী- তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারী এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩ জানুয়ারী, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ও প্রতিক বরাদ্দ ১০ জানুয়ারী।

এ পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৬ শত ৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৯শত ২১ জন ও নারী ভোটার ১৬ হাজার ৭শত ১৩ জন। ৩০ জানুয়ারী এ পৌরসভায় মোট ১৫টি ভোটকেন্দ্রে ১০০টি বুথে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য