সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভর্তি কার্যক্রম অবহিত ও উদ্ধুদ্ধকরণ সভা অনুষ্ঠিত


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুর  সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ২০২১ শিক্ষাবর্ষে ষষ্ঠ ও নবম শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম অবহিতকরণ ও উদ্ধুদ্ধকরণ সভা হয়েছে। আজ শনিবার  বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কারিগরী অধিদপ্তরের উদ্যোগে ওই সভার আয়োজন করা হয়। 

উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়া এলাকায় কলেজ মিলনায়তনে আয়োজিত সভায় বক্তব্য বলেন নীলফামারী - ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আহসান আদেলুর রহমান আদেল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও শিক্ষা মন্ত্রণালয়ে কারিগরী শিক্ষা অধিদপ্তরের কারিগরী ও মাদ্রাসা বিভাগের পরিচালক (প্ল্যানিং ও উন্নয়ন) মো. জাহাঙ্গীর আলম। শিক্ষা মন্ত্রণালয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তরের কারিগরী ও মাদ্রাসা বিভাগের সহকারি পরিচালক মো. মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আলোচনা অংশ নেন, 

নীলফামারী জেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম, সাংবাদিক আমিনুল হক, হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো.লুৎফর রহমান প্রমূখ। এতে স্বাগত বক্তব্য বলেন সৈয়দপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, নীলফামারী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শাহিনুর ইসলাম, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ মো.গোলাম আহম্মেদ ফারুক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমিন, 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামীলীগ নেতা একেএম রাশেদুজ্জামান রাশেদ প্রমূখ। সভাটি উপস্থাপনা করেন নীলফামারী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো. আবু তাহের। সভায় সৈয়দপুর উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও মাদ্রাসা প্রধান, জনপ্রতিনিধি, রাজনীতিক, সুধীজন, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমান সরকারের ১০০টি উপজেলা পর্যায়ে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন প্রকল্পের অাওতায় সৈয়দপুর টেকনিক্যাল স্কুল ও কলেজ নির্মাণ করা হয়। উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়পাড়ায় দেড় একর জায়গায় ২৩ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে স্থাপন করা হয়েছে এটি। উপজেলা পর্যায়ে নতুন ১০০টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের মধ্যে  প্রথম দফায় ২৫টিতে আগামী ২০২১ শিক্ষা বর্ষে ষষ্ঠ ও নবম শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এর মধ্যে ষষ্ঠ শ্রেণিতে দুইটি শাখায় ১২০জন এবং নবম শ্রেণীতে ৯০জন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য