দেশের উন্নয়ন করতে হলে নারী-পুরুষ নির্বিশেষে কাজ করতে হবে বললেন - সাদ এরশাদ


শরিফা বেগম শিউলী রংপুর প্রতিনিধিঃ

দেশের উন্নয়নকে নিশ্চিত করতে হলে, নারী-পুরুষ  নির্বিশেষে সম্মিলিত ভাবে কাজ করতে হবে।  তৃণমূল পর্যায়ে নারীর উন্নয়ন তথা রাজনৈতিক ক্ষমতায়নকে নিশ্চিত করতে হলে, নারী নেত্রীদের শিক্ষার প্রতি গুরুত্বারোপ করতে হবে। রংপুর বেসরকারি উন্নয়ন সংস্থা ডেমক্রেসিওয়াচ এর অপরাজিতা প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত অপরাজিতাদের সাথে সংসদ সদস্য ও জনপ্রতিনিধির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন । 

রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগীর আল মাহি সাদ এরশাদ আরও বলেন, বিশ্বে প্রচলিত সকল ধর্মে নারীকে সম্মানের সাথে অগ্রাধিকার দেয়া হয়েছে। বৈশ্বিক প্রেক্ষাপটে নারীকে এগিয়ে যেতে হলে তৃণমূল পর্যায় ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে। বৃহস্পতিবার আয়োজিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, গংগাচড়া উপজেলা চেয়ারম্যান মোঃ রুহুল আমিন, রংপুর জেলা জাতীয় পাটি যুগ্ম- সাধারণ সম্পাদক রুহুল আমিন লিটন।  

সভায় মূল প্রবন্ধ পাঠ করেন, কোলকোন্দ ইউনিয়ন, গংগাচড়া উপজেলার সম্মানিত অপরাজিতা  মোছাঃ আনজুমানরা মিনি। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা কর্মসূচী সমন্বয়কারী এবং অপরাজিতা মোঃ রেজাউল করিম প্রকল্পের প্রেক্ষাপট ও উদ্দেশ্যের উপর আলোচনা করেন মনিটরিং ও ইভালুয়েশন কোঅর্ডিনেটর মোঃ ফয়সাল হাবীব, রংপুর ক্লাস্টার। আয়োজিত এ সভায় আরও উপস্থিত ছিলেন অপরাজিতা প্রকল্প এলাকার (রংপুর সদর, গংগাচড়া ও মিঠাপুকুর উপজেলা) নির্বাচিত ও সম্ভাব্য নারী নেত্রীবৃন্দ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান (রংপুর সদর, গংগাচড়া ও মিঠাপুকুর উপজেলা), ইউপি চেয়ার‍্যান (মমিনপুর ও গজঘন্টা ইউপি), সুশীল সমাজ প্রতিনিধিগন। 

সঞ্চালক হিসেবে উপস্থিত ছিলেন, কর্মসূচী সমন্বয়কারী, অপরাজিতা প্রকল্প ডেমক্রেসিওয়াচ ফিরোজ নূরুন-নবী যুগল ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ