মেয়র ৩ জন ‘ কাউন্সিলর ৫৩ জন জমে উঠেছে পঞ্চগড় পৌরসভা নির্বাচনী প্রচারণা


কামরুল ইসলাম কামু, 
পঞ্চগড়ঃ

আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে জমে উঠেছে পঞ্চগড় পৌর নির্বাচন। আগামি ২৮ ডিসেম্বর পঞ্চগড় পৌরসভার নির্বাচন। সব মিলিয়ে নির্বাচনী প্রচার-প্রচারনায় উৎসবমুখর প্রার্থীরা। এখানে মেয়র পদে প্রতিদ্বদ্বিতা করছেন তিন জন। এদের মধ্যে রয়েছে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী  (নৌকা) জাকিয়া খাতুন। বিএনপি’র মনোনীত প্রার্থী (ধানেরশীষ) বর্তমান মেয়র মোঃ তৌহিদুল ইসলাম এবং জাতীয় গনতন্ত্রানিক পার্টি(জাগপা) মনোনীত  প্রার্থী (হুুক্কা) মোঃ শাহরিয়ার আলম বিপ্লব।

জাকিয়া খাতুন পঞ্চগড় জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবং বর্তমান মেয়র মোঃ তৌহিদুল ইসলাম জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ও পৌর বিএনপি’র সভাপতি। জাতীয় গনতন্ত্রানিক পার্টি(জাগপা) মনোনীত  প্রার্থী  শাহরিয়ার আলম বিপ্লব জেলা জাগপার যুগ্ম সাধান সম্পাদক ও কেন্দ্রীয় যুব জাগপার সহ-সভাপতি। পঞ্চগড় পৌর সভার মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ১০।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় পঞ্চগড় পৌর সভার  মোট নয়টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে নিবার্চন করছেন মোট ৩৭ জন এবং সংরক্ষিত পদে ১৬ জন। তার মধ্যে ১ নং ওয়ার্ডে সাধারন ৬ জন । ২ নং ওয়ার্ডে সাধারন পদে ২ জন । ৩ নং ওয়ার্ডে ৫ জন । ৪ নং ওয়ার্ডে সাধারন পদে ৩ জন । ৫ নং ওয়ার্ডে সাধারন পদে ৩ জন। ৬ নং ওয়ার্ডে ৬ জন। ৭ নং ওয়ার্ডে ২ জন । ৮ নং ওয়ার্ডে ২ জন এবং ৯ নং ওয়ার্ডে ৪ জন। তবে সরক্ষিত (মহিলা) পদে ১৬ জন প্রার্থী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দিতা করছেন।

প্রার্থীরা মাইকিং, হ্যান্ডবিল সহ গনসংযোগে মাঠে মরিয়া হয়ে ছুটছেন। নতুন পুরনো সব প্রার্থীরাই ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। উন্নয়ন সহ জনগনের পাশে থাকার প্রতিশ্রতি দিয়ে রাত দিন ভোটারদের কাছে অনুনেয়-বিনয় করে যাচ্ছেন। অনেকে নাওয়া-খাওয়া ভুলে ভোটের কাজে ব্যস্ত সময় পার করছেন।এদিকে সবচেয়ে আলোচনা-সমালোচনার মাঝে রয়েছেন মেয়র পদের আওয়ামীলীগ ও বিএনপি’র প্রভাবশালী দুই প্রার্থী। 

পৌরসভার উৎসবমূখর নির্বাচনী  প্রচারনায় যোগ হয়েছে আপন দুই ভাইয়ের নিবার্চন। পঞ্চগড় পৌরসভার ৬ নং ওয়ার্ডে আপন দুই ভাই এক পরিবারে থেকে নির্বাছন করছেন। এরা হলেন ‘ আজগর আলী (উটপাখি) ও তার ছোট ভাই আবু তালেব  টেবিল ল্যাম্প)। তাদের নির্বাচন ঘিরে হিসেব নিকেশ ও করছেন অনেক ভোটার। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য