‘যুব আইকন’ অ্যাওয়ার্ড পেলেন তানবীর হোসেন আশরাফী


শরিফা বেগম শিউলী রংপুরঃ

করোনাক্রান্তিসহ দেশের সংকটময় মূহুর্তে জীবনের ঝুঁকি নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ধ্রবতারা ইয়ুথ ফাউন্ডেশনের ‘যুব আইকন’ অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন বাংলার চোখ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী।

শুক্রবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তাকে অ্যাওয়ার্ড তুলে দেন প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। জাতীয় পুরস্কারপ্রাপ্ত দেশের শ্রেষ্ঠ সামাজিক সংগঠন ধ্রবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন তাদের ২০বছরপূর্তি ও বিভাগীয় সম্মেলন ঘিরে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে বিভিন্ন ক্যাটাগরিতে নয় বিশিষ্ট ব্যক্তিকে ধ্রবতারা অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, চট্টগ্রাম মহানগর সভাপতি শিল্পপতি সোলেমান আলম শেঠি, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার বিজয় বসাক। এতে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার অন্তু কুমার রায়।

‘যুব আইকন’ অ্যাওয়ার্ডপ্রাপ্ত তানবীর হোসেন আশরাফী রংপুরের সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠন বাংলা চোখ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। পেশাগত কাজের পাশাপাশি তিনি নানান সামাজিক ও স্বেচ্ছাসেবী কর্মকান্ডের সঙ্গে জড়িত। তানবীর হোসেন আশরাফী বাংলাদেশ ছাত্রলীগ রংপুর জেলা সংসদ এর সাবেক সভাপতি। 

তিনি রংপুর মহানগর দোকান মালিক সমিতির নেতা ও মটর সাইকেল পার্টস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক। তিনি হাজী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক ও এক্স ক্যাডেট এসোসিয়েশন-বেকা’র সহ-সভাপতি। তিনি সুমি গ্রুপের চেয়ারম্যান ও রয়্যেলিটি মেগামলের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়াও রংপুর মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সহ সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সংগঠনের সাথে রয়েছেন তানবীর হোসেন আশরাফী। 

অনুষ্ঠানে তানবীর হোসেন আশরাফীকে ছাড়াও আরও আটজনকে ধ্রবতারা  অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অ্যাওয়াডপ্রাপ্ত অন্যরা হলেন-মিডিয়া ক্যাটাগরিতে চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আই এর বিভাগীয় প্রধান  চৌধুরী ফরিদ, করোনাকালে সাধারণ মানুষের জন্য নিরলস কাজ করে যাওয়া তরুণ ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী, ইয়ুথ বিজনেস ক্যাটাগরিতে পিএইচপি অটোমোবাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আখতার পারভেজ চৌধুরী, 

ডক্টর ক্যাটাগরিতে চট্টগ্রাম ফিল্ড হসপিটালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়া, পুলিশ ক্যাটাগরিতে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো. মহসীন, তরুণ উদ্যোক্তা তানভীর শাহরিয়ার রিমন, সৌমেন কানুনগোন ও মানবিক সংগঠন যাত্রী ছাউনী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য