ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন


কুড়িগ্রাম প্রতিনিধিঃ

নোয়াখালীসহ দেশের বিভিন্নস্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

বুুধবার সকাল সাড়ে ১১টায় প্রেসক্লাবের সামনে এবং কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় মানববন্ধনে সম্মিলিত শিক্ষার্থী ও গ্রীন ভয়েসসহ কয়েকটি সংগঠন। এতে বক্তব্য রাখেন মুনিরা ইসলাম, আশিক রহমান, দুলাল বোস, পলি আক্তার প্রমূখ।

বক্তারা বলেন, নারী নির্যাতনকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে পারলে দেশব্যাপী নারীদের উপর জুলুম ও অত্যাচারের মাত্রা অনেক কমে আসবে। 

এদিকে একই দাবীতে কুড়িগ্রামের নাগেশ্বরীতে মানববন্ধন ও সমাবেশ করেছে জাগো বাংলাদেশ। প্রতিবাদ প্রতিরোধে এখনই সময় স্লোগান নিয়ে বুধবার সকাল ১১টায় কুড়িগ্রাম ভূরুঙ্গামারী সড়কের নাগেশ্বরী বাসস্ট্যান্ডে মানববন্ধন ও সমাবেশ শিক্ষার্থীসহ সকল স্তরের মানুষ অংশ নেয়।

এসময় বক্তব্য রাখেন, ডি.এম একাডেমির প্রধান শিক্ষক উপজেলা শিক্ষক সমিতির সভাপতি কে. এম আনিছুর রহমান, আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নাগরিক কমিটির সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, উপজেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের শিক্ষক আয়েশা সিদ্দিকা সুমি, শিক্ষার্থী এনামুল হক, দিপক কুমার প্রমুখ। 

বক্তারা বলেন, ধর্ষণের ঘটনা প্রতিনিয়ত বাড়ছে কিন্তু ধর্ষকরা আড়ালেই থেকে যাচ্ছে। বিলম্বিত বিচার ব্যবস্থার জন্য মানুষ এসব ঘটনা ঘটাচ্ছে। এ সময় সিলেটের এমসি কলেজের শিক্ষার্থীকে গণধর্ষণ, নোয়াখালির বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় জড়িতসহ সকল ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য