নারীর প্রতি সহিংসত ও ধর্ষণের প্রতিবাদে দেবীগঞ্জে ঝাড়ু মিছিল করেছে নারীরা


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ
 

দেশব্যাপী নারীর প্রতি সহিংসতা ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদে পঞ্চগড়ের দেবীগঞ্জে ঝাড়ু মিছিল করেছে কয়েকশ’ নারী। এ সময় তারা ধর্ষকের কুশপুত্তলিকা দাহ ও মানববন্ধন কর্মসূচিও পালন করে।

দেবীগঞ্জ উপজেলা নারী ফোরামের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তারের নেতৃত্বে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দেবীগঞ্জ বিজয় চত্বর থেকে একটি ঝাড়ু মিছিল বের করা হয়।মিছিলে ঝাড়ু নিয়ে কয়েকশ নারী অংশ নেয়। মিছিলকারীদের স্লোগান ছিল মুজিবের বাংলায় ধর্ষকের ঠাঁই নাই।  মিছিলটি দেবীগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তায় গিয়ে শেষ হয়।

সেখানে দেশের বিভিন্ন এলাকায় সম্প্রতি ধর্ষণে চিহ্নিত ধর্ষকের কুশপুত্তলিকা দাহ করেন ক্ষুব্ধ নারীরা। এর আগে বিজয় চত্বরে তারা মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও বিভিন্ন প্রতিষ্ঠানের  শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন, দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রওশন আরা চিশতি, মানবাধিকার কর্মী এবিএম আসাদুল আলম প্রধান লিটন প্রমূখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য