রংপুরে পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার্থীদের দ্রুত ক্লাস শুরু ও অটোপাশে উত্তীর্ণ করার দাবিতে মানববন্ধন


শরিফা বেগম শিউলী রংপুর প্রতিনিধিঃ

রংপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের সকল  বর্ষের শিক্ষার্থীদের দ্রুত ক্লাস শুরু ও অটোপশে উত্তীর্ণ করার দাবিতে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৫ অক্টোবর) সকাল ১০ টার দিকে প্রেসক্লাব চত্বরে রংপুর ডিপ্লোমা ঐক্য পরিষদ মানববন্ধনের আয়োজন করেন। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন, রংপুর পলিটেকনিক এর সভাপতি মাহমুদুল হাসান বলেন, আমরা ডিপ্লোমা- ইন- ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থীরা ১৭ মার্চ ২০২০ ইং তারিখে সরকার কর্তৃক কোভিড- ১৯ এর কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়। 

বর্তমান ছুটি এখনো চলমান রয়েছে। দীর্ঘ ৮ মাসে মাননীয় শিক্ষা মন্ত্রী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের নিয়ে কোন  সঠিক সিদ্ধান্তে না আসার কারণে, আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে মাননীয় শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছি। আমাদের দাবিগুলো হলোঃ

১. অবিলম্বে ৮ম পর্বের শিক্ষার্থীদের ভাইবা নিয়ে কোর্স সমাপনী সনদ প্রদান করতে হবে এবং সকল পর্বের ক্লাস চলমান রাখতে হবে এবং সংক্ষিপ্ত ও দ্রুত পরীক্ষা নেওয়া সম্ভব না হলে পরবর্তীতে সেমিস্টারে অটো পাশ দিতে হবে। 

২. সকল কারিগরি পদে কারিগরি জনবল নিয়োগ দিতে হবে। 

৩. অবিলম্বে কারিগরি পদ বৃদ্ধিসহ ডিপ্লোমা প্রকৌশলী নিয়োগ বিধি সংস্কার করে সকল ডিপার্টমেন্টকে চাকরির আবেদনের সুযোগ রেখে নতুন নিয়োগ বিধি করতে হবে। 

৪. পলিটেকনিক ছাত্রদের উচ্চশিক্ষার জন্য সকল বিভাগের প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপন করতে হবে। 

৫. কারিগরি শিক্ষাক্রমকে সেশনজট মুক্ত রাখার লক্ষ্যে দ্রুত পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। 

অবিলম্বে আমাদের দাবিগুলো মেনে নিয়ে কার্যক্রম শুরু করার জোর দাবি জানাচ্ছি। 

মানব বন্ধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রংপুর ডিপ্লোমা ঐক্য পরিষদের

সহ-সভাপতি উমর ফারুক, রংপুর টেকনিক্যাল কলেজ, সাধারণ সম্পাদক আবির হাসান, আর.সি.আই.টি কলেজ, আহব্বাহক আল শাহরিয়ার জিম, টিএমএসএস পলিটেকনিক কলেজ,সদস্য সচিব নাঈম হাসান প্রমুখ সহ বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্ররা উপস্থিত ছিলেন ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য