কক্সবাজারে ব্যবসায়ী-পুলিশ ব্যাপক সংঘর্ষ, সাংবাদিক সহ আহত ১০

ডেস্ক নিউজঃ কক্সবাজারের কলাতলী সুগন্ধা পয়েন্টের অবৈধ স্থাপনা উচ্ছেদে গিয়ে ব্যবসায়ী ও পুলিশের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার বিকাল সাড়ে ৩টায় বুল্ডোজার দিয়ে দোকানপাটগুলো গুড়িয়ে দেয়ার মুহূর্তে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ।

আহত সাংবাদিক রাসেলকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হয়েছে। আহত অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) পংকজ বড়ুয়া, সদর থানার ওসি শেখ মুনিরুল গীয়াস, সাংবাদিক ইকবাল বাহার, জিটিভির ক্যামরাপারসন সাঈদুল ইসলাম রয়েছেন।

কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ যৌথভাবে এ অভিযান চালায়। অভিযানে ছিলেন- কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদ, কক্সবাজার সদর সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ শাহরিয়ার মোক্তার, কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনির উল গীয়াসের নেতৃত্বাধীন টিম।

তবে অভিযানে গিযে ব্যবসায়ীদের বাধার মুখে পড়ে প্রশাসনের যৌথ টিম। ব্যবসায়ীদের বিক্ষোভ থামাতে ফাঁকা গুলি, রাবারবুলেট ও টিয়ারশেল ছুঁড়ে পুলিশ। এক পর্যায়ে বাধার মুখে পিছু হটে পুলিশ।

দখলকারীদের মধ্যে নেতৃত্ব দেন স্বেবচ্ছাসেবক লীগ নেতা আবদুর রহমান, হাজি জসিম উদ্দিন, যুবদল নেতা আমিনুল ইসলাম মুকুল, জয়নালসহ আরো অনেকে। এ রিপোর্ট লেখার সময় উচ্ছেদ অভিযান চলছিল।

ঘটনার মধ্যবর্তী সময়ে কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান এসে উভয়পক্ষের সঙ্গে বলেন এবং দখলকারীদের শান্তনা দেন তিনি। তাদেরকে পূনর্বাসন করারও আশ্বাস দেন মেয়র।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য