পীরগঞ্জে ২ টি অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন - সিরাজ


মাহমুদুল হাসান, পীরগঞ্জ  ( রংপুর) ঃ
 

রংপুরের জেলার পীরগঞ্জ উপজেলার বড় আলমপুর ইউনিয়নের  ২ টি অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা করেছেন বিশিষ্ট শিল্পপতি তরুন উদ্যোক্তা সিরাজুল ইসলাম সিরাজ । উপজেলার বড় আলমপুর ইউনিয়নের ধর্মদাসপুর গ্রামের জামাল পাইকারের ছেলে মনোয়ার হোসেন দীর্ঘদিন ধরে লিভার এ্যাপসেস রোগে ভুগছিলেন গত সপ্তাহে মনোয়ার কে দ্রুত হাসপাতালে ভর্তি করে তার পরিবার । 

মনোয়ার পেশায় একজন হতদরিদ্র ভ্যান চালক তিন ছেলে এবং স্ত্রী কে নিয়ে তার সংসার । অটোভ্যান  চালিয়ে সংসার চলতো পরিবারটির। এই পরিবারটির একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হলো মনোয়ার। তার সেই ভ্যান অটোটি চালিয়ে সংসারের ঘানি টানতে হতো।  মনোয়ারের অপারেশন করার জন্য তার শেষ সম্বল অটোভ্যানটি এক প্রতিবেশীর নিকটে ১৫ হাজার টাকা নিয়ে বন্ধক রাখে । 

এবং সেই টাকা দিয়ে মনোয়ারের অপারেশন  করা হয়। এরপর মনোয়ারের ঔষধ পত্র সহ হাসপাতালের বিল পরিশোধ করতে না পেরে মনোয়ারের পরিবার বিভিন্ন জায়গায় সাহায্যের জন্য হাত বাড়ায় । এরপর মনোয়ারকে মানবিক সাহায্যের আবেদন জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করার পরপরই, 

পীরগঞ্জের কৃতি সন্তান বিশিষ্ট শিল্পপতি মোঃ সিরাজুল ইসলাম সিরাজের নজরে আসে এবং ফোনে মনোয়ারের সাথে সিরাজুল ইসলাম যোগাযোগ করে এবং তার সমস্যার কথাগুলো শোনেন, এরপর অসহায় মনোয়ার কে সুচিকিৎসার জন্য নগদ ১০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেছেন । 

অপরদিকে বড় আলমপুর ইউনিয়নের তাতার পুর মৌজার মৃত বাবর আলীর ছেলে রন্জুর মিয়া স্ত্রী ও দুই ছেলে মেয়ে নিয়ে অভাব অনাটনের সংসার , পরিবারটির একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি রন্জু মিয়া । রন্জু মিয়া পেশায় একজন দিনমজুর, সে ইট ভাটায় দিনমজুরি কাজ করে অভাব অনাটন ঘোচাতে । 

গতমাসে অতিবৃষ্টির কারণে তার একমাত্র মাথাগোঁজার ঠাই মাটির ঘরটি ধসে পড়ে যায় । এবং রন্জু তার স্ত্রী সন্তান নিয়ে কোনো মতে বারান্দায় রাত্রী যাপন করেন। এই সংবাদটি বিশিষ্ট শিল্পপতি সিরাজুল  ইসলাম সিরাজের কানে পৌঁছামাত্রই  রন্জুর ঘর মেরামতের জন্য নগদ ১০ হাজার টাকা অর্থ সহায়তা করেছেন । 

এই দুইটি অসহায় পরিবারের মাঝে নগদ ২০ হাজার টাকা অর্থ সহায়তা করেছেন সিরাজুল ইসলাম সিরাজ । ওই  টাকা পেয়ে রন্জু দম্পতি ও মনোয়ারের পরিবার খুশি হয়ে সিরাজুল ইসলাম সিরাজের পরিবারের জন্য দোয়া করেন ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য