লালমনিরহাটের কালীগঞ্জে ভূমিহীনদের মাঝে দলিল হস্তান্তর


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ 

জাতির  পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে লালমনিরহাটের কালীগঞ্জে  ভূমিহীন পরিবারের মাঝে কবুলিয়ত দলিল হস্তান্তর করা হয়েছে। উপজেলা প্রশাসনের  আয়োজনে-বৃহস্পতিবার ২৯ অক্টোবর  দুপুরে ভূমিহীন ৪১টি পরিবারের মাঝে প্রত্যেককে ২০ শতাংশ খাসজমির কবুলিয়ত দলিল হস্তান্তর করেন জেলা প্রশাসক মোঃ আবু জাফর।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জেলা প্রশাসক মোঃ আবু জাফর

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,  প্রধানমন্ত্রীর ঘোষনা মুজিব বর্ষে কেউ ভূমিহীন  থাকবেনা। বর্তমান সরকার মানুষের মৌলিক চাহিদা পুরনে অঙ্গীকারবদ্ধ। সেই কারনেই ভূমিহীনদের চিহ্নিত করে তাদের মাঝে সঠিক ভাবে জমি বন্টন করা হবে। আমরা চাই  আপনাদের মৌলিক চাহিদার মধ্যে বাসস্থানের অধিকার নিশ্চিত করতে। সেটি পর্যায়ক্রমে করা হবে। 

তিনি আরও  বলেন, এই জমি হস্তান্তর যোগ্য নয়। সন্তানদের লেখাপড়া করে সমাজ ও দেশকে উন্নয়ন করতে হবে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান কৃঞ্চ কমল রায়,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন রহমান, প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল, তুষভান্ডার ইউপি চেয়ারম্যান নুর ইসলাম আহমেদসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য