পঞ্চগড় পৌর নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী উজ্জলের প্রচার প্রচারনায় জনপ্রিয়তা তুঙ্গে


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ
 

বাংলাদেশের অসাংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত এবং দেশের উন্নয়নের পথ প্রর্দশক ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক দর্শণে নিবেদিত প্রাণ জনমানুষের সুখ-দুঃখের সাথী পঞ্চগড় পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম হুমায়ুন কবীর উজ্জল আগামির কান্ডারি । 

তিনি এবারে আসন্ন পৌর নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী। পৌর সভা নিার্বচন ঘোষনার পূর্ব মুহূর্ত্ত থেকে জনগনের পাশে থেকে রাজনীতি অঙ্গণে ব্যাপক সাড়া ফেলেছেন। নবীণ এই রাজনৈতিক নেতা তার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে পৌর আওয়ামীলীগের সকল কার্যক্রম। তার সাথে রয়েছেন আরেক এক ঘনিষ্ট জননন্দিত নেতা পঞ্চগড় পৌর আওয়ামীলীগের সভাপতি কাজী আল তারিক। 

এদু’নেতা রাজনীতিতে অবিচল পথচলা মাঠে-ময়দানে জনগনের মনে ইতোমধ্যে জায়গা করে নিয়েছেন। ব্যবসায়ি সংগঠন থেকে ব্যক্তি সমস্যা জন মানুষের সুখ-দুঃখে তাদের অবস্থান জাগ্রত। রাত-দিন মানুষের কল্যাণে কাজ করে এর মধ্যেই মানুষের মনিকৌঠায় জায়গা করে নিয়েছেন।নবীণ জননেতা এসএম হুমায়ূন কবীর উজ্জল এখন এক নেতৃত্বের নাম। 

পঞ্চগড় পৌরসভা সহ জেলা অপরাপর রাজনীতির মানদন্ডে এক সফল নেতায় পরিণত হয়ে সামনে এগিয়ে যাচ্ছেন। করোনা মহামারি ওঅতি বৃষ্টিতে জলবদ্ধতায় এসএম হুমায়ুন উজ্জল অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকেছেন। পৌর আওয়ামীলীগের সভাপতি কাজী আল তারিক ও অন্যান্য নেতা-কর্মীদের সাথে খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন বর্তমান পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্সএম হুমায়ুন কবীর উজ্জল। 

করে চলেছেন উঠান বৈঠক, ব্যবসায়িদের সাথে মত বিনিময় শুনছেন তাদের সমস্যার কথা। এছাড়া ও পাড়া মহল্লায় চলছে অবিরাম সভা-মতবিনিময়। এসএম হুমায়ুন কবীর উজ্জল তার বাবা প্রয়াত নুর ইসলামের রাজনৈতিক দর্শণে উত্তর সুরি হিসেবে আজ রাজনীতি প্রতিষ্ঠিত যোদ্ধা। জনমানুষের কথা বলে তিনি এখন জনপ্রিয় নবীণ নেতা হিসেবে মানুষের হৃদয় জয় করেছেন। 

তার বাবা বঙ্গবন্ধুর আদর্শিক নেতা হিসেবে নিজেকে বিলিয়ে দিয়েছেন। নেননি কিছুই। তার পথ ধরে উজ্জল এখন জেলার এক রাজনৈতিক ব্যক্তিত্ব হয়ে উঠেছেন। তিনি বাবার মতোই ব্যবসার পাশাপাশি রাজনীতির মাঠে সক্রিয়।

আসন্ন পৌর নির্বাচনে এসএম হুমায়ুন কবীর পঞ্চগড় পৌর সভার মেয়র পদে লড়বেন। এমন রাজনৈতিক র্দশণে তিনি এগিয়ে আছেন জনতার সাথে। পুরো ইমেজ নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন উজ্জল। সাথে রয়েছেন পঞ্চগড় পৌর আওয়ামীলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সংগ্রামী নেতা কাজী আল তারিক। 

এই দুই নবীণ নেতার সক্রিয় রাজনৈতিক দর্শণ সব মহলে বেশ আলোচিত ব্যক্তি। সামনে রাজনীতিতে তারাই হবে ‘ জনগনের কান্ডারি।’ এমনটাই মত জেলার অনেক রাজনৈতিক সচেতন মানুষের। সামনের দিনে তারা হয়ে উঠবেন জেলা পর্যায়ের বঙ্গবন্ধুর আদর্শিক নেতা। অনেকের ইমেজ সংকট তৈরি হওয়ায় তারা এখন জনগনের পাশে থেকে জনপ্রিয় নেতা হিসেবে প্রতিষ্ঠিত।দেশের বর্তমান প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক আর্দশে মাঠে-ময়দানে এখন এসএম হুমায়ুন কবীর উজ্জল। 

তিনি বলেন‘ ছাত্র জীবন থেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। পুরো পৌরসভার মানুষ তাকে মেয়র হিসেবে চায়।’ সব কিছু ঠিক-ঠাক থাকলে আসন্ন পৌর নির্বাচনে মনোনয়ন পাবো’ এতে কোনো সন্দেহ নাই।এসএম হুমায়ুন কবীর উজ্জল বলেন ‘ প্রতিনিয়িত উঠান বৈঠক, মত বিনিময়, ব্যবসায়িদের সাথে তাদের সমস্যা নিয়ে সভা করছি।’ এছাড়া তিনি বলেন‘ পঞ্চগড় পৌরসভার করুণ দশা মুক্ত করা হবে’। 

ড্রেনেজ ব্যবস্থা, শহরকে আধুনিকায়ন করা এখন সময়ের দাবি। তাই আওয়ামীলীগের প্রার্থী হিসেবে তাকে দেখতে চান ‘ সর্ব মহলের মানুষ। এ বিষয়ে পঞ্চগড় পৌর আওয়ামীলীগের সভাপতি কাজী আল তারিক বলেন ‘ আমরা পৌর কমিটিতে নির্বাচিত হওয়ার পর গোটা পৌরসভার মানুষের কাছে যাই।’ এবং তাদের কথা শুনি।’ আওয়ামীলীগ উন্নয়নে বিশ^াসী‘ তাই উজ্জলকে মেয়র হিসেবে দেখবো এ প্রত্যাশা সবার ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য