গোবিন্দগঞ্জে ভ্রাম্যমান আদালতে কারেন্ট জাল ধ্বংস ও জরিমানা আদায়

আশরাফুল ইসলাম গাইবান্ধাঃ
গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে বিপুল পরিমাণ ক্যারেন্ট জাল ধ্বংস ও মজুদ-বিপণনের দায়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায়ের খবর পাওয়া গেছে। জানা গেছে, ২৭ আগস্ট বৃহস্পতিবার গোবিন্দগঞ্জের গোলাপবাগ হাট-বাজারে নিষিদ্ধ কারেন্টজাল বিক্রয় ও মজুদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী ভূমি কর্মকর্তা নাজির হোসেন। 

এসময় কয়েকটি দোকান হতে ৬০ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়। কারেন্ট জাল মজুদ ও বিপণনের দায়ে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ প্রয়োগে তিন জন ব্যবসায়ীর নিকট থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

অভিযান শেষে উপজেলা পরিষদ চত্বরে উদ্ধারকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযান পরিচালনায় উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তর ও গোবিন্দগঞ্জ থানা পুলিশ সহায়তা করে।

উল্লেখ্য, প্রতিটি অভিযানে নিষিদ্ধ কারেন্ট জাল বিপণন ও মজুদ না করতে ব্যবসায়ীদের সতর্ক করা হলেও অসাধু ব্যবসায়ীরা গোপনে তা করছে। গত ২৩ জুলাই গোবিন্দগঞ্জের গোলাপবাগ হাট-বাজারে অনুরূপ অভিযান পরিচালনা করে ব্যবসায়ী রেজাউল করিমকে ৫ হাজার ও সাইদুর রহমানকে ৩ হাজার অর্থদন্ড করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য