জাতীয় শোক দিবস উপলক্ষে সৈয়দপুরে আওয়ামীলীগের প্রয়াত নেতাদের স্মরণে রক্তের গ্রুপ নির্ণয় ও মাস্ক বিতরণ কর্মসুচি পালিত

মিজানুর রহমান মিলন ষ্টাফ রিপোর্টারঃ
স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সৈয়দপুরে রক্তের গ্রুপ নির্ণয় ও মাস্ক বিতরণ কর্মসুচি পালন করা হয়েছে। সৈয়দপুর  উপজেলা ও পৌর আওয়ামীলীগের প্রয়াত নেতাদের স্মরণে আজ মঙ্গলবার দিনব্যাপী ওই কর্মসূচি পালন করা হয়। 

ছাত্রলীগ সৈয়দপুর পৌর শাখার সহ সভাপতি রাইসুল আরেফিন (রিজভী)'র আয়োজনে শহরের শহীদ জহুরুল হক সড়কের (কলিম মোড়) ছাত্রলীগ কার্যালয়ের সামনে আয়োজিত অনুষ্ঠানে রক্তের গ্রুপ নির্ণয় ও কোভিড-১৯ মাস্ক বিতরণ কর্মসুচির উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ। গোল্ড জীম ব্লাড ডোনার ফাউন্ডেশনের সহযোগিতায় সকাল থেকে বিকেল পর্যন্ত রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে ৩০০ জন নারী-পুরুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। 

এসময়  করোনা সংক্রমণ রোধে ওইসব মানুষজনের মাঝে কোভিড-১৯ মাস্ক বিতরণ করা হয়। এরআগে একই স্থানে জাতীয় শোক দিবস উপলক্ষে সৈয়দপুরে আওয়ামীলীগের প্রয়াত নেতাদের স্মরণে রক্তের গ্রুপ নির্ণয় ও মাস্ক বিতরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সাবেক ছাত্রলীগ নেতা মো. রাহাত সরকার। 

অনুষ্ঠানে করোনাভাইরাস প্রতিরোধে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের বিষয়গুলো তুলে ধরে সকলের প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলার আহবান জানিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, সাধারন সম্পাদক মো.মহসিনুল হক মহসিন,

পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু,  আওয়ামীলীগ নেতা প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ। আলোচনায় বক্তারা বক্তারা করোনাভাইরাস প্রতিরোধে আরও সচেতন হয়ে   স্বাস্থ্যবিধি মেনে অন্যান্য নির্দেশনা মেনে চলার আহবান জানান সকলের প্রতি। 

এসময় এমন কর্মসুচি আয়োজন করার জন্য ছাত্রলীগ নেতা রাইসুল আরেফিন রিজভীর ভূয়শী প্রশংসা করেন বক্তারা। আলোচনা শেষে শোকাবহ ১৫ আগস্টে খুনিদের হাতে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যসহ বিভিন্ন সময়ে মৃত্যুবরণ করা সৈয়দপুরের আওয়ামীলীগ নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে আওয়ামীলীগসহ ছাত্রলীগ, যুবলীগ,তাতীলীগ,

মৎস্যজীবি লীগসহ অঙ্গদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কর্মসুচির বিষয়ে জানতে চাইলে সৈয়দপুর পৌর ছাত্রলীগের সহ সভাপতি রাইসুল আরেফিন (রিজভী) বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ কর্মসুচি নেয়া হয়েছে। 

এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে মানুষজনের মাঝে সচেতনতা সৃষ্টিতে মাস্ক বিতরণ করা হয়েছে।উল্লেখ্য গত ৫ আগস্ট একই স্থানে করোনা প্রতিরোধে সচেতনতামূলক সভা ও মাস্ক বিতরণ কর্মসুচির আয়োজন করে ছাত্রলীগ নেতা রিজভী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য